বুটেক্সের ভর্তি পরীক্ষা ১২ আগস্ট

বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা আগামী ১২ আগস্ট অনুষ্ঠিত হবে। ভর্তি পরীক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্য দ্রুত বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়ে দেয়া হবে।

শুক্রবার (৮ এপ্রিল) রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে বিশ্ববিদ্যালয় পরিষদের সভায় ভর্তি পরীক্ষার এই তারিখ জানায় বুয়েট।

সভা শেষে শুক্রবার রাতে বিশ্ববিদ্যালয় পরিষদের সভাপতি এবং ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. হাবিবুর রহমান নিশ্চিত করেছেন।

তিনি বলেন, শুক্রবারের সভায় সব বিশ্ববিদ্যালয় তাদের ভর্তি পরীক্ষার তারিখ জানিয়েছে। সেখানে বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় ১২ আগস্ট তাদের ভর্তি পরীক্ষা আয়োজন করবে বলে জানিয়েছে।

এদিকে গুচ্ছভুক্ত তিনটি প্রকৌশল ‍ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা আগামী ৬ আগস্ট অনুষ্ঠিত হবে।

বিষয়টি নিশ্চিত করেছেন রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক রফিকুল ইসলাম সেখ। তিনি বলেন, আগামী ৬ আগস্ট আমাদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এটি আজকের সভায় চূড়ান্ত করা হয়েছে। ভর্তির নীতিমালাসহ যাবতীয় বিষয় আমাদের জেনারেল এডমিশন কমিটির সভায় ঠিক করা হবে।

এছাড়া আগামী ৩১ জুলাই থেকে ১১ আগস্ট পর্যন্ত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথমবর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। আবেদন শুরু হবে ১৮ মে থেকে। ১৬ জুন পর্যন্ত এই আবেদন করা যাবে।