The Rising Campus
News Media

বিশেষ গণবিজ্ঞপ্তি-সেকেন্ড মেরিট লিস্টের বিষয়ে আনুষ্ঠানিকভাবে জানাল মন্ত্রণালয়

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগের বিশেষ গণবিজ্ঞপ্তি ও তৃতীয় গিণবিজ্ঞপ্তিতে যোগদান না করা পদগুলোতে শিক্ষক নিয়োগের বিষয়ে আনুষ্ঠানিকভাবে জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

বৃহস্পতিবার (২ জুন) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ থেকে এ সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এতে স্বাক্ষর করেছেন বেসরকারি মাধ্যমিক-৩ শাখার উপসচিব সোনা মনি চাকমা।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘‘বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) থেকে প্রকাশিত বিশেষ নিয়োগ বিজ্ঞপ্তির আওতায় শূন্য পদে প্রার্থী নির্বাচন এবং ৩য় নিয়োগ বিজ্ঞপ্তির আওতায় নিয়োগ সুপারিশ প্রদানের পর যে সকল পদে কেউ যোগদান করেনি সে সকল পদে পরবর্তী মেধাধারীকে নির্বাচন সংক্রান্ত প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হবে।’’

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী এবং কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব মো. কামাল হোসেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব জনাব মো. আবু বকর ছিদ্দীক।

জানা গেছে, মোট সাড়ে ২২ হাজার শিক্ষক পদে প্রার্থীদের নিয়োগের প্রাথমিক সুপারিশ করতে যাচ্ছে এনটিআরসিএ। এরমধ্যে ১৫ হাজার ১৬৩ পদে বিশেষ গণবিজ্ঞপ্তিতে আবেদন করা প্রার্থীদের এবং ৭ হাজারের বেশি পদে দ্বিতীয় গণবিজ্ঞপ্তিতে যোগদান না করা পদগুলোতে আবেদন করা পরবর্তী প্রার্থীদের দ্বিতীয় ধাপের নিয়োগ সুপারিশ করা হবে।

বিশেষ গণবিজ্ঞপ্তির ১৫ হাজার ১৬৩ পদের মধ্যে এমপিও পদ ১২ হাজার ৮০৭টি। আর নন এমপিও পদের সংখ্যা ২ হাজার ৩৫৬টি। এসব পদে ৩ লাখ ৪৩ হাজার ৪০৭টি আবেদন করেছেন।

0
You might also like
Leave A Reply

Your email address will not be published.