বিশেষ গণবিজ্ঞপ্তিতে আবেদন শুরু মঙ্গলবার

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ১৫ হাজারের অধিক পদে শিক্ষক নিয়োগের বিশেষ গণবিজ্ঞপ্তি প্রকাশ করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। আগামী মঙ্গলবার (৮ ফেব্রুয়ারি) থেকে নিয়োগের আবেদন শুরু হবে।

রবিবার (৬ ফেব্রুয়ারি) এনটিআরসিএ সদস্য (পরীক্ষা মূল্যায়ন ও প্রত্যয়ন) এ বি এম শওকত ইকবাল শাহীন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, ১৫ হাজার ১৬৩টি শূন্য পদের বিপরীতে শিক্ষক নিয়োগ দেয়া হবে। এর মধ্যে ১২ হাজার ৮০৭টি এমপিও পদ। আর নন এমপিও পদ ২ হাজার ৩৫৬টি। শূন্য পদের বিষয় ও পদ ভিত্তিক তালিকা আগামীকাল এনটিআরসিএ ও টেলিটক বাংলাদেশ লিমিটেডের ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগামী মঙ্গলবার সকাল ১০টা থেকে অনলাইনে আবেদন শুরু হবে। ২২ ফেব্রুয়ারি রাত ১২টা পর্যন্ত আবেদন করা যাবে। আর আবেদন ফি জমা দেয়া যাবে ২৫ ফেব্রুয়ারি রাত ১২টা পর্যন্ত।

এর আগে ৫৪ হাজার শূন্য পদের বিপরীতে শিক্ষক নিয়োগের লক্ষ্যে তৃতীয় গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। তবে আবেদন না করায় এবং যোগ্য প্রার্থী না থাকায় ৩৮ হাজার শিক্ষককে নিয়োগের প্রাথমিক সুপারিশ করা হয়।

প্রাথমিক সুপারিশপ্রাপ্তদের মধ্যে ৪ হাজারের অধিক প্রার্থী পুলিশ ভেরিফিকেশন ফরম পূরণ করে না পাঠানোয় ৩৪ হাজার ৭৩ জনকে নিয়োগের চূড়ান্ত সুপারিশপত্র দেয় এনটিআরসিএ।