বিদেশে গমনেচ্ছুক শিক্ষার্থীদের টিকার আবেদন ফরম পরিবর্তন

উচ্চশিক্ষার জন্য বিদেশে যাওয়ার অপেক্ষায় থাকা শিক্ষার্থীদের করোনা প্রতিরোধী টিকার আবেদন সংগ্রহের জন্য দেওয়া গুগল ফরমের লিংক পরিবর্তন করা হয়েছে বলে জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়। মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়েছে, বিতরণ করা গুগল ফরমে কিছু অনাকাঙ্ক্ষিত প্রযুক্তিগত ত্রুটির জন্য সেই লিংক পরিবর্তনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ ছাড়া উল্লিখিত পরিপত্রের বাকি সব শর্ত ও অনুচ্ছেদ অপরিবর্তিত থাকবে।

বিবৃতিতে বলা হয়েছে, আবেদনকারী ২১ ও ২২ জুলাইয়ে আগের গুগল ফরমটিতে আবেদন করতে গিয়ে ব্যর্থ হয়ে vaccine.coronacell@mofa.gov.bd ই–মেইলে যোগাযোগ করেছেন, তাঁদের পরিবর্তিত গুগল ফরমটিতে পুনরায় আবেদন করার জন্য অনুরোধ করা হয়েছে। পরবর্তী সময়ে আবেদনকারীদের জন্য নির্দেশনা নতুন গুগল ফরমটি ছাড়া ওই পরিপত্র অনুযায়ী অভিন্ন থাকবে।

নতুন ফরম: https://forms.gle/KPa33LddmSKFPezd7

উচ্চশিক্ষার জন্য বিদেশ যেতে ইচ্ছুক শিক্ষার্থীদের টিকা দেওয়া এবং সুরক্ষা অ্যাপে তাঁদের অগ্রাধিকারের বিষয়ে ৪ জুলাই পদক্ষেপ জানতে চেয়েছেন হাইকোর্ট। এ বিষয়ে জেনে রাষ্ট্রপক্ষকে জানাতে বলা হয়েছে। বিচারপতি এম ইনায়েতুর রহিমের একক ভার্চ্যুয়াল হাইকোর্ট বেঞ্চ রাষ্ট্রপক্ষের কাছে এ তথ্য জানতে চান।

এরপর উচ্চশিক্ষার জন্য বিদেশে যাওয়ার অপেক্ষায় থাকা শিক্ষার্থীদের সুরক্ষা অ্যাপের মাধ্যমে টিকা দেওয়ার ব্যবস্থা করতে পররাষ্ট্র মন্ত্রণালয় স্বাস্থ্য মন্ত্রণালয়কে অনুরোধ জানিয়েছে। বিদেশগামী এসব শিক্ষার্থীর টিকাদানের তারিখ যাতে এগিয়ে আনা যায়, সে বিষয়টিও উল্লেখ করেছে পররাষ্ট্র মন্ত্রণালয়।