The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪

বিজয় দিবস উপলক্ষে ২২ কিমি দৌড়ালেন ইবি শিক্ষার্থী মুসা

ইবি প্রতিনিধি : ‘মহান মুক্তিযুদ্ধে সকল আত্মত্যাগী মুক্তিযোদ্ধার স্বরণে’ উদ্দেশ্য কে সামনে রেখে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শিক্ষার্থী মুসা হাশেমী ব্যক্তিগত উদ্যোগে ইবি ক্যাম্পাস থেকে কুষ্টিয়া শহর ২২ কি.মি. ম্যারাথন সম্পন্ন করেন। তিনি ইসলামী বিশ্ববিদ্যালয়ের আল ফিকহ্ এন্ড লিগ্যাল স্টাডিজ বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। বর্তমানে তিনি বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সদস্য। ইসলামী বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের ইউনিট কাউন্সিলের সভাপতি হিসেবে তিনি নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করে চলেছে। এছাড়াও ‘ইসলামী বিশ্ববিদ্যালয় সেল্ফ-ডিফেন্স ক্লাব’ এর প্রতিষ্ঠা সহ বেশ কিছু সংগঠনের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করে চলেছে।

অদ্য ০৫ ডিসেম্বর, ২০২২ ইং (সোমবার) বিশ্ববিদ্যালয়ের ‘স্মৃতিসৌধ পাদদেশ’ হতে সকাল (৬.৫১) মিনিটে যাত্রা শুরু করে ‘মুক্তিমিত্র স্মৃতিস্তম্ভ’ চৌড়হাস মোড় (৮.৫৬) মিনিটে এই ম্যারাথন শেষ হয়। দীর্ঘ এই ‘নিরবচ্ছিন্ন’ ম্যারাথনে ‘ক্যাম্পাস- মধুপুর- লক্ষিপুর- বিত্তিপাড়া- ভাদালিয়া- বটতৈল- চৌড়হাস মোড়’ রুট অতিক্রম করে লক্ষ্য স্থানে পৌঁছে। এই যাত্রা পথ অতিক্রম করতে তার সময় লাগে ২ ঘন্টা ৬ মিনিট।

এ সম্পর্কে মুসা হাশেমী বলেন, “আজকের এই প্রচেষ্টা মহান মুক্তিযুদ্ধে জীবন বিলিয়ে দেয়া সকল মুক্তিযোদ্ধাদের উৎসর্গ করলাম। আমি মনে করি নিয়মিত দৌড়ানোর মাধ্যমে নিজেকে সুস্থ রাখা যায়। সেইসাথে মাদকমুক্ত যুবসমাজ তৈরিতে এর ভূমিকা ব্যাপক”

উল্লেখ্য, তিনি দেশের বিভিন্ন স্থানে আয়োজিত হাফ ম্যারাথনে অংশ নেয়ার পূর্ব প্রস্তুতি স্বরূপ নিয়মিতভাবে নিজেকে প্রস্তুত করছেন। তারই অংশ হিসেবে ‘মহান মুক্তিযুদ্ধে সকল আত্মত্যাগী মুক্তিযোদ্ধার স্বরণে’ তার এই ম্যারাথন সম্পন্ন করা।

You might also like
Leave A Reply

Your email address will not be published.

  1. প্রচ্ছদ
  2. ক্যাম্পাস
  3. বিজয় দিবস উপলক্ষে ২২ কিমি দৌড়ালেন ইবি শিক্ষার্থী মুসা

বিজয় দিবস উপলক্ষে ২২ কিমি দৌড়ালেন ইবি শিক্ষার্থী মুসা

ইবি প্রতিনিধি : 'মহান মুক্তিযুদ্ধে সকল আত্মত্যাগী মুক্তিযোদ্ধার স্বরণে' উদ্দেশ্য কে সামনে রেখে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শিক্ষার্থী মুসা হাশেমী ব্যক্তিগত উদ্যোগে ইবি ক্যাম্পাস থেকে কুষ্টিয়া শহর ২২ কি.মি. ম্যারাথন সম্পন্ন করেন। তিনি ইসলামী বিশ্ববিদ্যালয়ের আল ফিকহ্ এন্ড লিগ্যাল স্টাডিজ বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। বর্তমানে তিনি বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সদস্য। ইসলামী বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের ইউনিট কাউন্সিলের সভাপতি হিসেবে তিনি নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করে চলেছে। এছাড়াও 'ইসলামী বিশ্ববিদ্যালয় সেল্ফ-ডিফেন্স ক্লাব' এর প্রতিষ্ঠা সহ বেশ কিছু সংগঠনের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করে চলেছে।

অদ্য ০৫ ডিসেম্বর, ২০২২ ইং (সোমবার) বিশ্ববিদ্যালয়ের 'স্মৃতিসৌধ পাদদেশ' হতে সকাল (৬.৫১) মিনিটে যাত্রা শুরু করে 'মুক্তিমিত্র স্মৃতিস্তম্ভ' চৌড়হাস মোড় (৮.৫৬) মিনিটে এই ম্যারাথন শেষ হয়। দীর্ঘ এই 'নিরবচ্ছিন্ন' ম্যারাথনে 'ক্যাম্পাস- মধুপুর- লক্ষিপুর- বিত্তিপাড়া- ভাদালিয়া- বটতৈল- চৌড়হাস মোড়' রুট অতিক্রম করে লক্ষ্য স্থানে পৌঁছে। এই যাত্রা পথ অতিক্রম করতে তার সময় লাগে ২ ঘন্টা ৬ মিনিট।

এ সম্পর্কে মুসা হাশেমী বলেন, "আজকের এই প্রচেষ্টা মহান মুক্তিযুদ্ধে জীবন বিলিয়ে দেয়া সকল মুক্তিযোদ্ধাদের উৎসর্গ করলাম। আমি মনে করি নিয়মিত দৌড়ানোর মাধ্যমে নিজেকে সুস্থ রাখা যায়। সেইসাথে মাদকমুক্ত যুবসমাজ তৈরিতে এর ভূমিকা ব্যাপক"

উল্লেখ্য, তিনি দেশের বিভিন্ন স্থানে আয়োজিত হাফ ম্যারাথনে অংশ নেয়ার পূর্ব প্রস্তুতি স্বরূপ নিয়মিতভাবে নিজেকে প্রস্তুত করছেন। তারই অংশ হিসেবে 'মহান মুক্তিযুদ্ধে সকল আত্মত্যাগী মুক্তিযোদ্ধার স্বরণে' তার এই ম্যারাথন সম্পন্ন করা।

পাঠকের পছন্দ

মন্তব্য করুন