বিএসএমএমইউর ডিপ্লোমা-এমফিল পরীক্ষার সূচি প্রকাশ

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) এমফিল, এমএমইডি, ডিপ্লোমা ও এমপিএইচ কোর্স জুলাই ২০২১ সেশনের পরীক্ষার সময়সূচি প্রকাশ করা হয়েছে। আজ বুধবার (২৮ জুলাই) বিএসএমএমইউর এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

এমডি/এমএস রেসিডেন্সি ফেইজ-এ ও বি লিখিত পরীক্ষাগুলোর (মেডিসিন, সার্জারি, পেডিয়াট্রিকস ও ডেন্টাল অনুষদ) আগামী ১৭ ও ১৮ আগস্ট সকাল সাড়ে ৯টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। বেসিক সায়েন্স অ্যান্ড প্যারাক্লিনিক্যাল সায়েন্স অনুষদের এমডি ও এমএস ফেইজ-এ ও বি লিখিত পরীক্ষাগুলো ২১ থেকে ২৬ আগস্ট সকাল ৯টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মহামারি করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধিজনিত কারণে স্বাস্থ্যবিধি অনুসরণ করে জুলাই ২০২১ সেশনের এমডি/এমএস রেসিডেন্সি প্রোগ্রাম ফেইজ-এ ও বি পরীক্ষার প্রস্তাবিত সময়সূচি নিম্নে উল্লেখ করা হলো। নন-রেসিডেন্সি এমডি/এমএস, এমফিল, এমএমইডি ও ডিপ্লোমা পরীক্ষার মহামারি করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধিজনিত কারণে স্বাস্থ্যবিধি অনুসরণ করে ইতিপূর্বে ঘোষিত সময়সূচি সংশোধনপূর্বক নিম্নে সম্ভাব্য সময়সূচি উল্লেখ করা হলো।

নন-রেসিডেন্সি এমডি/এমএস, এমফিল, এমএমইডি ও ডিপ্লোমা পরীক্ষা আগামী ৪ থেকে ৯ সেপ্টেম্বর সকাল ৯টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, উপরিউক্ত কোর্সগুলোর ওপস, ওরাল, প্র্যাকটিক্যাল, ক্লিনিক্যাল পরীক্ষা শেষ হওয়ার পর সেপ্টেম্বর ও অক্টোবর ২০২১–এ অনুষ্ঠিত হবে, যা পরবর্তী সময়ে পৃথক নোটিশের মাধ্যমে সংশ্লিষ্ট সবাইকে অবহিত করা হবে।

উল্লিখিত কোর্সগুলোর বিষয় ও পত্রভিত্তিক লিখিত পরীক্ষার সময়সূচি শীঘ্রই নোটিশের মাধ্যমে অবহিত করা হবে বলেও নোটিশে জানানো হয়েছে।