বার্সেলোনাতেই থাকছেন লিওনেল মেসি!

আর্জেন্টাইন ফুটবল তারকা লিওনেল মেসির বার্সেলোনা ক্লাবটি ছাড়ার কথা বলার পর থেকেই নানা জল্পনা কল্পনা শুরু হয় ফুটবলসহ পুরো খেলা জগতে। ক্লাবটির সাথে চুক্তির মেয়াদ শেষ হওয়ার আগেই ছেড়ে দেয়ার কথা জানান মেসি। এদিকে মেসি-বার্সা পরিস্থিতির ধোঁয়াশা এখনও কাটছিল না। গত দুই দিন ক্লাবটির সভাপতি জোসেফ মারিয়া বার্তামেউয়ের সঙ্গে আলোচনায় বসে ছিলেন মেসির বাবা হোর্হে মেসি ও তার ভাইও। তবুও কোনো সিদ্ধান্ত নিতে পারেননি।

তবে এবার ইঙ্গিত মিলেছে এই পরিস্থিতির। সম্ভবত আর এক মৌশুম কাতালান ক্লাবে কাটিয়ে দিতে পারেন ছয় বারের ব্যালন ডি’অর জয়ী মহাতারকা। মেসি-বার্সা পরিস্থিতি এবার বোধ হয় কিছু সময়ের জন্য শেষ হচ্ছে। কারণ মেসি থাকছেন বার্সেলোনাতেই। তবে শুধুমাত্র তা একটা মাত্র মৌশুমের জন্য। এমনটাই নিশ্চিত করেছেন লিওনেল মেসির বাবা হোর্হে মেসি।

এর আগে গত কয়েকদিনের একটা কথা বার্তামেউ স্পষ্ট জানিয়ে দেন, মেসিকে তারা যেতে দেবেন না। বরং মেসিকে ঘিরে ভবিষ্যতের নতুন বার্সেলোনা গড়ার পরিকল্পনা তৈরি করছেন তারা। আর মেসি যদি যেতে চান তাহলে অন্য ক্লাবকে ৭০০ মিলিয়ন ইউরো রিলিজ ক্লজ দিয়েই নিয়ে যেতে হবে। বিনা ট্রান্সফারে তাকে যেতে দেওয়া হবে না।

এদিকে ২০২১ সালেই মেসির বার্সেলোনার সঙ্গে চুক্তি শেষ হচ্ছে। নতুন করে হয়তো আর চুক্তি করবে না কাতালান কাবের সঙ্গে । তাই একটা মৌশুম অর্থাৎ ২০২০-২১ মৌশুমে মেসি বার্সেলোনাতেই থাকছেন বলে ইঙ্গিত পাওয়া যাচ্ছে, অন্তত মেসির বাবার বক্তব্য থেকে। বাকিটা অবশ্য সময় বলবে।