বাংলাদেশ ব্যাংকে চাকরি, আবেদন ১৬ সেপ্টেম্বর পর্যন্ত

বাংলাদেশ ব্যাংক জানিয়েছে, এর আগে ৬ অক্টোবর ২০১৯ তারিখে ‘সিসিটিভি অপারেটর’ ও ‘সিসিটিভি টেকনিশিয়ান’ পদে প্রাথমিকভাবে যোগ্য বিবেচিত ৭০০ ও ৫৭৭ প্রার্থী নতুন এই নিয়োগ বিজ্ঞপ্তির আওতায় পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন। তাঁদের আর নতুন করে আবেদনের প্রয়োজন নেই।

বাংলাদেশ ব্যাংক সম্প্রতি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। ব্যাংকটি একাধিক শূন্য পদে লোকবল নিয়োগ দেবে। আগ্রহী ব্যক্তিরা অনলাইনে আবেদন করতে পারবেন। বাংলাদেশ ব্যাংকের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘সিসিটিভি অপারেটর’ ও ‘সিসিটিভি টেকনিশিয়ান’ পদে মোট ২৯ জনকে নিয়োগ দেওয়া হবে।

পদের নাম: সিসিটিভি অপারেটর
পদ সংখ্যা: ২৬টি

আবেদনের যোগ্যতা
স্নাতক পাসসহ কম্পিউটারবিজ্ঞানে ডিপ্লোমা থাকতে হবে। সরকার অনুমোদিত প্রতিষ্ঠান থেকে হার্ডওয়্যার ও সফটওয়্যারবিষয়ক কোর্স সম্পন্ন থাকতে হবে। সিসিটিভি ক্যামেরা স্থাপন, ক্যামেরা স্থানান্তর, সমস্যা শনাক্তকরণ ও সমাধানের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে।

বেতন স্কেল
৯,৩০০-২২,৪৯০ টাকা

পদের নাম: সিসিটিভি টেকনিশিয়ান
পদের সংখ্যা: ৩টি

আবেদনের যোগ্যতা
আগ্রহী প্রার্থীদের এসএসসি বা মাধ্যমিক স্কুল সার্টিফিকেট পাস হতে হবে। সরকার অনুমোদিত প্রতিষ্ঠান থেকে ইলেকট্রিক্যাল বিষয়ে ট্রেড কোর্সে উত্তীর্ণ হতে হবে। সিসিটিভি ক্যামেরা স্থাপন, কেবল ফিটিং, ক্যামেরা স্থানান্তর, সমস্যা শনাক্তকরণ ও সমাধানের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে। সংশ্লিষ্ট বিষয়ে দুই বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

বেতন
৮,৫০০-২০,৫৭০ টাকা

আবেদন যেভাবে
আগ্রহী ব্যক্তিরা অনলাইনে আবেদন করতে পারবেন। আবেদনের জন্য https://erecruitment.bb.org.bd/career/jobopportunity.php এই ঠিকানায় ঢুঁ মারতে হবে।

আবেদনের শেষ তারিখ
১৬ সেপ্টেম্বর, ২০২১