বাংলাদেশ ফিল্ম আর্কাইভে একাধিক পদে চাকরি

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ে বাংলাদেশ ফিল্ম আর্কাইভের ‘দেশি ও বিদেশি উৎস হতে মুক্তিযুদ্ধের অডিও ভিজ্যুয়াল দলিল সংগ্রহ ও সংরক্ষণ এবং বাংলাদেশ ফিল্ম আর্কাইভের সক্ষমতা বৃদ্ধি’ শীর্ষক প্রকল্পে জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এ প্রকল্পে অস্থায়ী ভিত্তিতে একাধিক পদে প্রকল্প মেয়াদে (জুন ২০২৪ পর্যন্ত) জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীদের নির্ধারিত ফরমে আবেদন করতে হবে।

১. পদের নাম: উপসহকারী প্রকৌশলী (বিদ্যুৎ/মেইনটেন্যান্স)
পদসংখ্যা: ১
যোগ্যতা: সরকার অনুমোদিত পলিটেকনিক ইনস্টিটিউট থেকে সংশ্লিষ্ট বিষয়ে চার বছরের ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং কোর্স পাস হতে হবে।
বেতন: ২৭,১০০ টাকা (গ্রেড-১০)

২. পদের নাম: সহকারী ক্যামেরাম্যান
পদসংখ্যা: ২
যোগ্যতা: অভিজ্ঞতাসহ স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যেকোনো বিষয়ে স্নাতক ডিগ্রি থাকতে হবে।
বেতন: ২৭,১০০ টাকা (গ্রেড-১০)

৩. পদের নাম: ভিডিও এডিটর
পদসংখ্যা: ২
যোগ্যতা: অভিজ্ঞতাসহ স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যেকোনো বিষয়ে স্নাতক ডিগ্রি থাকতে হবে।
বেতন: ২৭,১০০ টাকা (গ্রেড-১০)

৪. পদের নাম: টেকনিশিয়ান
পদসংখ্যা: ১
যোগ্যতা: বিজ্ঞান বিভাগে এইচএসসি পাস।
বেতন: ১৯,৩০০ টাকা (গ্রেড-১৩)

বয়সসীমা
প্রার্থীর বয়স ২০২২ সালের ১৯ মে ১৮-৩০ বছরের মধ্যে হতে হবে। বীর মুক্তিযোদ্ধা বা শহীদ মুক্তিযোদ্ধার সন্তান ও নাতি-নাতনিদের ক্ষেত্রে বয়স ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য।

আবেদন যেভাবে
বাংলাদেশ ফিল্ম আর্কাইভের ওয়েবসাইট থেকে চাকরির নির্ধারিত ফরম ডাউনলোডের পর পূরণ করে ডাকযোগে/কুরিয়ারে পাঠাতে হবে। আবেদনপত্রের সঙ্গে প্রার্থীর নাম ও ঠিকানাসংবলিত ১০ টাকা মূল্যের অব্যহৃত ডাকটিকিট যুক্ত করে ৪.৫ ইঞ্চি বাই ৯.৫ ইঞ্চি সাইজের একটি ফেরত খাম দিতে হবে। নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য এই লিংক থেকে পাওয়া যাবে।

আবেদন ফি
পরীক্ষার ফি বাবদ সব পদের জন্য ১০০ টাকা কোড নম্বর-১-৩৩৭৩-০০০০-২০৩১–তে ট্রেজারি চালানের মাধ্যমে জমা দিয়ে মূলকপি আবেদনপত্রের সঙ্গে সংযুক্ত করতে হবে।

আবেদনপত্র পাঠানোর ঠিকানা
প্রকল্প পরিচালক, ‘দেশি ও বিদেশি উৎস হতে মুক্তিযুদ্ধের অডিও ভিজ্যুয়াল দলিল সংগ্রহ ও সংরক্ষণ এবং বাংলাদেশ ফিল্ম আর্কাইভের সক্ষমতা বৃদ্ধি’ শীর্ষক প্রকল্প, বাংলাদেশ ফিল্ম আর্কাইভ, এফ-৫, আগারগাঁও প্রশাসনিক এলাকা, শেরেবাংলা নগর, ঢাকা-১২০৭।

আবেদনের শেষ তারিখ: ১৯ মে ২০২২