The Rising Campus
News Media

বহাল থাকবে কুবি শাখা ছাত্রলীগের কমিটি: আল নাহিয়ান খান জয়

কুবি প্রতিনিধি কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের বর্তমান কমিটি বহাল থাকবে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের সভাপতি আল নাহিয়ান খান জয়।

সোমবার (৩ অক্টোবর) একটি বেসরকারি টেলিভিশনের লাইভ টক শো’তে তিনি বিষয় নিশ্চিত করেন।

টক শো’তে তিনি বলেন, বর্তমানে যে কমিটি আছে সেটি বলবৎ থাকবে। এ মাসের শেষে সম্মেলনের মাধ্যমে নতুন নেতৃত্বের হাতে কমিটি তুলে দিব।

কমিটি’র বিলুপ্তির বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ার বিষয়ে তিনি বলেন, আমরা একই দিনে ৩টি ইউনিটের সম্মেলনের তারিখ দিয়েছি। কিন্তু কুমিল্লা বিশ্ববিদ্যালয় সম্পর্কে যে প্রেস রিলিজ দেওয়া হয়েছে সেটাতে সম্মেলনের তারিখ দেওয়ার চিন্তা ছিল। কিন্তু ভুলবশত সম্মেলনের তারিখ ছাড়া বিভিন্ন মাধ্যমে প্রেস রিলিজটি শেয়ার হয়ে গেছে এবং আমরা এই অনাকাঙিক্ষত ঘটনার জন্য দুঃখ প্রকাশ করছি।

এর আগে গত শুক্রবার রাত ১১টা ৪৯ মিনিটে ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সভাপতি আল নাহিয়ান খান জয় এবং সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে কুবি ছাত্রলীগের কমিটি বিলুপ্তি করা হয়। পরে নোটিশ সরিয়ে নিলে দ্বিধাদ্ব›দ্ব বাড়তে শুরু করে। পরে কমিটি বিলুপ্তি বিষয়টির সত্যতা নিশ্চিতে বাংলাদেশ ছাত্রলীগের নির্বাহী সংসদের একাধিক নেতার সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তাদের মধ্যে তথ্যগত পার্থক্য দেখা যায়।

পরে কমিটি বিলুপ্তির সংবাদে বহিরাগতদের নিয়ে আনন্দ মিছিল বের করে প্রতিপক্ষ। এসময় ককটেল বিস্ফোরণ ও ফাঁকাগুলি করে তারা। তারা বের হয়ে গেলে বর্তমান কমিটির সভাপতির অনুসারীরা দেশীয় অস্ত্র নিয়ে বের হন এবং প্রশাসনের সাথে বাগবিতন্ডায় জড়িয়ে পড়েন। এই ঘটনার জের ধরে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত সকল আবাসিক হল বন্ধে ঘোষণা করে এবং পরে হল সিলগালা করে দেওয়া হয়। হলত্যাগের সময় কয়েকজন নেতা প্রতিপক্ষের মারধরের শিকার হোন।

0
You might also like
Leave A Reply

Your email address will not be published.