The Rising Campus
News Media

বশেমুরবিপ্রবিতে আর্জেন্টিনার পর ব্রাজিল সমর্থকদের আনন্দ মিছিল

বশেমুরবিপ্রবি প্রতিনিধি: চারিদিকে হলুদ আর হলুদ জার্সি ! ছেলে মেয়ে নির্বিশেষে পরিহিত আছে প্রিয়দলের আবেগমাখা পোষাক। হলুদ জার্সি বিহীন এখন কাউকে খুঁজে পাওয়া দায়। একদিকে জার্সি আরেক দিকে প্রিয় দলের হলুদ-সবুজ পতাকা উড়িয়ে চলেছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) ব্রাজিলের সমর্থক শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার ( ২৪ নভেম্বর) নিজ ক্যাম্পাসে শুক্রবার বাংলাদেশ সময় রাত ১টায় ব্রাজিল ও সার্বিয়ার অনুষ্ঠিতব্য খেলাকে কেন্দ্র করে এসব আয়োজন করেছেন তারা। এদিন সকাল বেলা থেকেই ব্রাজিল সমর্থকগোষ্ঠির মাঝে উত্তেজনার উন্মাদনা তৈরি হয়েছে। সকালবেলা থেকেই ক্যাম্পাসের শেখ রাসেল হল, স্বাধীনতা দিবস হল, বিজয় দিবসহল সহ প্রতিটি চত্বরে তারা বাংলাদেশের পতাকার সাথে ব্রাজিলের পতাকা দ্বারা শোভিত করে। পাশাপাশি ক্যাম্পাসের প্রতিটি চত্বরে তারা নিজ দলের প্রিয় খেলোয়ার পেলে ও নেইমারসহ অতিতে বিশ্বকাপ বিজয়ের নানা ঐতিহাসিক ছবি ব্যানারের মাধ্যমে ফুটিয়ে তুলেছে। এছাড়াও সমর্থকদের মাঝে নিজ দলের প্রচারণা ছড়াতে তারা প্রায় অর্ধ সহস্রাধিক ব্রাজিলের হ্যান্ড ফ্লাগ বিনামূল্যে বিতরণ করেছেন । যা মোবাইল ফোনে ধারণ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়া এখন মূখ্য আলোচনায় পরিণত হয়েছে।

এদিকে এদিন বেলা সাড়ে ১২ টায় তারা ক্যাম্পাসের জয় বাংলা চত্বর থেকে আনন্দ শোভাযাত্রার আয়োজন করেন। এতে শিক্ষার্থীদের পাশাপাশি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও কর্মচারীরাও সানন্দে শোভাযাত্রায় যোগদান করেন। এসময়ে তারা নানা স্লোগান আর বাঁশির শব্দে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। বিভিন্ন স্লোগানে মেতে ওঠে ক্যাম্পাস। এছাড়াও রাতে ক্যাম্পাসের সবাই একসাথে খেলা দেখার জন্য শেখ রাসেল হল প্রাঙ্গণে প্রজেক্টের ব্যবস্থা করবেন।

বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী নিজের প্রিয় দলের শুভাকাঙ্ক্ষা করে রিয়াদ বলেন, ব্রাজিল ছোটবেলা থেকেই পছন্দের দল। বিগত বছর গুলোতেও তাদের ঘরোয়া লিগগুলোতে বেশ কৃতিত্ব রয়েছে। তাতেই প্রমাণ হয় নতুন চমক দেখাবে ব্রাজিল।

বশেমুরবিপ্রবি অফিসার্স এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মিরাজ সিকদার বলেন, ব্রাজিল সবসময় নান্দনিক ফুটবল খেলে। তবে ২০১৪ বিশ্বকাপে নেইমারের স্বর্নালী ট্রফির কাছে গিয়ে ও ছোঁয়া হয়নি। এ পর্যন্ত তারা ০৫ বার বিশ্বকাপ জয় করে নিজ জার্সিতে পাঁচটি তারা যুক্ত করেছে। আশাকরি এবার নেইমারের শৈল্পিক ও নান্দনিক যাদু দিয়ে বিশ্বকাপ জয় করে ছয়টি তারা যুক্ত করবেন।

প্রসঙ্গত, এরআগে বিশ্বকাপ শুরু হওয়ার প্রারম্ভে ব্রাজিলের সমর্থক শিক্ষার্থীদের নিয়ে বিভিন্ন বিভাগে ‘ ব্রাজিল ফ্যান ক্লাব’ গঠন করা হয়। পাশাপাশি সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজেদের প্রিয় দলের প্রচারণাসহ বিশ্ববিদ্যালয়ের হলের বিভিন্ন রুমে পছন্দের দলের পতাকা টানিয়ে রাখেন।

0
You might also like
Leave A Reply

Your email address will not be published.