বন্ধুর চিকিৎসায় বই বিক্রির টাকা ব্যয় করবেন কুবি শিক্ষার্থীরা

ক্যান্সারে আক্রান্ত কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী তানিন মেহেদী। তার চিকিৎসার জন্য নিজেদের লেখা বইয়ের শুভেচ্ছা মূল্যের পুরোটাই ব্যয় করবেন বিভাগের শিক্ষার্থীরা।

সম্প্রতি বিভাগের ১০ জন শিক্ষার্থীর লেখা যৌথ কাব্য গ্রন্থ “ভাঙ্গা গড়ার শব্দ” তারুণ্য প্রকাশনী থেকে ই-বুক আকারে প্রকাশিত হয়েছে। সোহাগ মনির সম্পাদনায় ওই কাব্য গ্রন্থটি তানিন মেহেদীকে উৎসর্গ করা হয়েছে।

সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী জান্নাতুন নিশা, নুহাশ রহমান, ফাতেমা রহিম রিন্স, রফিক উদ্দীন, সানজিদা আক্তার অপর্ণা, ইমতিয়াজ হাসান রিফাত, ওয়াফা আক্তার রিমু, চৌধুরী মাসাবিহ, হুমায়রা কবির ও আঞ্জুমান শীমুর লেখা যৌথ এ গ্রন্থটির শুভেচ্ছা মূল্য নির্ধারণ করা হয়েছে সর্বনিন্ম ৫০ টাকা। তবে তানিনের কথা ভেবে বইটির মূল্য বাড়িয়ে প্রদান করতে পারবেন ক্রেতারা।

শিক্ষার্থীদের এমন উদ্যোগকে স্বাগত জানিয়ে বিভাগের শিক্ষক কাজী এম আনিছুল ইসলাম বলেন, “মানুষ বাঁচানোর লড়াটাই শ্রেষ্ঠ কবিতা। কবিতারা হারে না, শিক্ষার্থীদের এমন উদ্যোগে আবেগাপ্লুত হয়ে পড়ি।

গ্রন্থের সমন্বয়ক ও সম্পাদক সোহাগ মনি বলেন, “ক্যান্সার আক্রান্ত তানিনের পাশে দাঁড়ানোটাই আমাদের উদ্দেশ্য। বইটির শুভেচ্ছা মূল্য আমরা তুলে দেবো তানিনের হাতে। আমরা যদি ১ টাকাও তুলে তানিননের হাতে দিতে পারি, সেটাই আমাদের অর্জন এবং ভালো লাগা হয়ে থাকবে। এটা আমাদের বিভাগেরও একটা অর্জন হবে।”

প্রসঙ্গত, তানিন মেহেদী দুরারোগ্য ক্যান্সার জয় করার পর সম্প্রতি আবারও অসুস্থতায় ভুগছেন। তানিনের ফুসফুসে নতুন করে সংক্রমণ দেখা দিয়েছে। চিকিৎসকদের পরামর্শ অনুযায়ি তাকে ছয় থেকে সাতটি কেমোথেরাপি দিতে হবে। এতে ব্যয় হবে প্রায় তিন লাখ টাকা।

যৌথ গ্রন্থটি শুভেচ্ছা মূল্যের বিনিময়ে নিয়ে ক্যান্সার আক্রান্ত তানিনের পাশে দাঁড়ানোর অনুরোধ জানিয়েছেন বিভাগটির শিক্ষার্থীরা। যোগাযোগ করতে পারবেন Shgmonicou2016@gmail.com এই ঠিকানায়। এছাড়াও যোগাযোগের জন্য ফোন করা যাবে- ০১৭৬৫৫৬৬৬১৬২ (রকেট), ০১৬২১৮৯২৫৭৪ (বিকাশ) ও ০১৯৮০১৪৮৭১৪৬- (রকেট) এই নম্বরগুলোতে।