ফেসবুক পেজ প্রোমোট করার উপায়

নিজের ফেসবুক পেজকে সকলেই প্রোমোট করতে চান। ফেসবুক পেজকে প্রোমোট করার জন্য পেজের সেটিংস এবং কনটেন্টের দিকে কিছু কৌশলী উদ্যোগ নিলে উপকার পাওয়া যায়। এখানে এ ধরনের কিছু কৌশল তুলে ধরা হলো।

১. ফেসবুক পেজকে অন্যদের কাছে আকর্ষণীয় করে তোলার জন্য প্রথমেই একটি ভালো প্রোফাইল পিকচার নির্বাচন করুন। এভাবে প্রথম ধাপেই পেজ সেটিংস ব্যবহারের মাধ্যমে আপনার ফেসবুক পেজ প্রোমোট করতে পারেন। কারণ আপনার ফেসবুক পেজে ঢোকার সময় প্রথমেই প্রোফাইল পিকচারের দিকে নজর যাবে সকলের।
২. ভালো প্রোফাইল পিকচার নির্বাচন করার পরই মনোযোগ দিন কভার ফটোর দিকে। কারণ আপনার ফেসবুক পেজে ঢোকার সময় প্রোফাইল পিকচারের পাশাপাশি কভার ফটোর দিকে নজর যাবে সকলের।
৩. ফেসবুক পেজের ইউজারনেম একটি গুরুত্বপূর্ণ বিষয়। এটির ওপর নির্ভর করবে আপনার পেজের ইউআরএল কীরূপ হবে। Create Page@Username এ ক্লিক করে ইউজারনেম সেট করতে হয়।
৪. পেজ টেমপ্লেট ও ট্যাব ফেসবুক পেজের একটি গুরুত্বপূর্ণ সেটিংস। পেজকে ভালোভাবে উপস্থাপন করার জন্য এই সেটিংসটার প্রয়োজন পড়ে। আপনার পেজের ধরন মাথায় রেখে পেজ টেমপ্লেট ও ট্যাব নির্বাচন করুন।
৫. আপনার ফেসবুক পেজ সম্পর্কে বিস্তারিত তথ্য দেওয়ার সুযোগ পাবেন অ্যাবাউট সেকশনে। আপনার পেজে যারা প্রবেশ করবেন তারা এই অংশ পড়ে আপনার পেজ সম্পর্কে জানার চেষ্টা করবে।
৬. আপনার পেজে প্রবেশকারীরা যাতে আপনার সঙ্গে মেসেজে যোগাযোগ করতে পারে পেজ সেটিংসে সেই ব্যবস্থা রাখুন।
৭. ফেসবুক পেজের রিভিউস ট্যাবটির মাধ্যমে আপনার পেজের কনটেন্টের রিভিউ এর পরিমাণ বাড়াতে পারেন।
৮. আপনার ফ্রেন্ড লিস্টে থাকা বন্ধুদের আপনার পেজে লাইক দেওয়ার জন্য আমন্ত্রণ জানান।
৯. ভালো কনটেন্ট আপ দিন।
১০. বিভিন্ন গ্রুপে আপনার কনটেন্ট শেয়ার দিন। আর অন্যদের আপনার কনটেন্ট শেয়ার দিতে উৎসাহিত করুন।
১১. নিয়মিত কনটেন্ট আপ দিন।
১২. আপনার কনটেন্টগুলোতে কমেন্টস ইন্টারেকশন যাতে বাড়ে সেদিকে মনোযোগ দিন।

এগুলো হলো অর্থ খরচ না করে আপনার ফেসবুক পেজ প্রোমোট করার উপায়। এছাড়া কনটেন্ট বুস্টের মাধ্যমে অর্থ খরচ করে আপনার ফেসবুক পেজ প্রোমোট করতে পারেন।