ফেসবুকের সাথে লাইভ চ্যাটে কথা বলবেন যেভাবে

সামাজিক যোগাযোগ মাধ্যমের সবচেয়ে বড় প্ল্যাটফর্ম ফেসবুক। প্রতি নিয়ত বাড়ছে এর জনপ্রিয়তা। বিশ্বে প্রায় ২৬০ কোটি মানুষ ফেসবুক ব্যবহার করে। ফেসবুক আইডি বা পেজ নিয়ে ব্যবহারকারীদের সমস্যার শেষ নেই। প্রায়ই ফেসবুকের সাথে যোগাযোগ করার দরকার হয়ে থাকে। আসুন জেনে নেই কিভাবে ফেসবুকের সাপোর্টে যোগাযোগ করবেন।

সাধারণত সাইট রক্ষণাবেক্ষণের জন্য ফেসবুক অ্যাকাউন্ট সাময়িক বন্ধ হয়ে গেলে তা দ্রুত ঠিক করা যায়। এরকম হলে ফেসবুক নিজ থেকে অ্যাকাউন্ট ঠিক করে দেয়। ব্যবহারকারী বা সিস্টেম ত্রুটির কারণেও কোনো অ্যাকাউন্ট বন্ধ হয়ে যেতে পারে। অনেক ক্ষেত্রে ফেসবুকের কাছে কোনো অ্যাকাউন্টের বিরুদ্ধে কনটেন্ট ও স্প্যাম ছড়ানোর অভিযোগ যায়। ব্যবহারকারীর বিরুদ্ধে ফেসবুককে কেউ অভিযোগ (রিপোর্ট) দিলে ব্যবহারকারীর সে অ্যাকাউন্ট বন্ধ হয়ে যেতে পারে। অনেক ক্ষেত্রে ভুয়া অ্যাকাউন্ট হিসেবে চিহ্নিত করে অ্যাকাউন্ট মুছে দেওয়ার অভিযোগ পেলে ফেসবুক সে অ্যাকাউন্ট সরিয়ে দেয়। এক্ষেত্রে যদি ভুলবশত অ্যাকাউন্ট বন্ধ হওয়ার ঘটনা ঘটে, তবে ফেসবুকের ওই সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল বা আবেদন করা যায়। এ ক্ষেত্রে একটি ফরম পূরণ করতে হয়।

https://www.facebook.com/help/contact/logout?id=260749603972907 —এ ফরম জমা দিলে ফেসবুক বিষয়টি তদন্ত করে। তবে মনে রাখতে হবে, ওই অনুরোধ নির্দিষ্ট সময়ের মধ্যে ঠিক করা হবে এমন নিশ্চয়তা নেই। কয়েক দিন থেকে কয়েক সপ্তাহ পর্যন্ত অপেক্ষায় রাখে ফেসবুক।

ফেসবুক লাইভ চ্যাটে সাপোর্ট পাওয়ার নিয়মঃ
আপনার আইডি বা পেজের কোন সমস্যা হলে আপনি সরাসরি ফেসবুকের লাইভ সাপোর্টে চ্যাট করতে পারেন।

ফেসবুক অফিসে লাইভ সাপোর্টে কথা বলতে ক্লিক করুন: The Rising Campus

এই লিংকে প্রবেশ করে সাপোর্টে ক্লিক করে লাইভ চ্যাট সিলেক্ট করতে হবে। তবে এক্ষেত্রে আপনার ফেসবুক বিজনেস ম্যানেজার লগইন করা থাকতে হবে। আপনি যে বিষয়টি নিয়ে সমস্যায় পড়বেন সেই বিষয়টি আগে ভালভাবে লিখে নিন। এরপরে লাইভ চ্যাটে তাদের সাথে কথা বলুন। প্রয়োজনীয় স্কিনশট সংগ্রহ করে রাখুন।