ফের চালু হচ্ছে বুয়েটের অনলাইন শিক্ষা কার্যক্রম

আগামী শনিবার (২২ মে) থেকে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) স্নাতক ও স্নাতকত্তোর শিক্ষার্থীদের অনলাইন শিক্ষা কার্যক্রম ফের শুরু হচ্ছে। আজ মঙ্গলবার (১৮ মে) বুয়েটের একাডেমিক কাউন্সিলের জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

পরে বুয়েটের রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. ফোরকান উদ্দিন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, একাডেমিক কাউন্সিলের ৪৬৫তম জরুরি সভার সিদ্ধান্ত অনুযায়ী বিশ্ববিদ্যালয়ের স্নাতক ও স্নাতকোত্তর শ্রেণির অনলাইন শিক্ষা কার্যক্রম আগামী ২২ মে তারিখ থেকে শুরু হবে। স্নাতক শ্রেণির ক্লাস টেস্ট, ল্যাব টেস্ট ও কুইজ প্রথম সপ্তাহে না নেওয়ার বিষয়েও সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

এর আগে গত ৩ মে ডিনস কমিটির সভায় বুয়েটের ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের স্নাতক শ্রেণির বিভিন্ন লেভেল/টার্মের অনলাইন একাডেমিক ক্যালেন্ডার পুনঃসংশোধন করা হয়। সংশোধিত ক্যালেন্ডার অনুযায়ী ২২ মে থেকে পুনরায় অনলাইন শিক্ষা কার্যক্রম শুরু হওয়ার কথা থাকলেও আগের সিদ্ধান্ত অনুযায়ী সর্বাত্মক লকডাউন বৃদ্ধিতে অনলাইন ক্লাস না হওয়ার ঘোষণার মধ্যে ধোঁয়াশা সৃষ্টি হয়। আজ জরুরি সভায় ক্লাস শুরুর সিদ্ধান্ত আসায় সে ধোঁয়াশার অবসান হলো।

উল্লেখ্য, চলমান কোভিড-১৯ মহামারি তীব্র আকার ধারন করায় গত ১৭ এপ্রিল থেকে ২৮ এপ্রিল পর্যন্ত এবং পরবর্তীতে পুনরায় ২৯ এপ্রিল থেকে পুনরায় স্থগিতাদেশ বৃদ্ধি করে সকল শিক্ষা কার্যক্রম স্থগিত করেছিল বুয়েট।