প্রো-ভিসি ও কোষাধ্যক্ষ ছাড়াই ঢাবির সিনেট অধিবেশন শুরু

দুই উপ-উপাচার্য ও কোষাধক্ষকে ছাড়াই ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সিনেট অধিবেশন শুরু হয়েছে। রোববার(১৪ জুন) বিকাল ৩টায় বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে এই অধিবেশন শুরু হয়।

সিনেট অধিবেশনে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এবং সিনেটের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। তবে এতে যোগ দেননি উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদ, উপ-উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ এবং ট্রেজারার অধ্যাপক কামাল উদ্দীন। ঢাবির ইতিহাসে এটিই প্রথম সিনেট অধিবেশন যেখানে দুইজন প্রো-ভিসি ও ট্রেজারার উপস্থিত থাকছেন না।

ঢাক বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ অফিস থেকে বলা হয়েছে, ঢাকা বিশ্ববিদ্যালয় আদেশ ১৯৭৩ এর ২১ ধারায় অর্পিত ক্ষমতাবলে বিশ্ববিদ্যালয়র উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান সিনেটের এই বার্ষিক অধিবেশন আহবান করছেন।

করোনা পরিস্থিতির জন্য সিনেটের এই বাষির্ক অধিবেশন স্বাস্থ্যবিধি অনুসরণ ও সামাজিক দূরত্ব বজায় রেখে যথাসম্ভব সংক্ষিপ্ত সময়ের জন্য অনুষ্ঠিত হবে। এ বছর করোনাভাইরাস উদ্ভূত পরিস্থিতিতে শুধুমাত্র সিনেট সদস্যবৃন্দ এবং সীমিত সংখ্যক গণমাধ্যমকর্মী ছাড়া অন্যকাউকে আমন্ত্রণ জানানো হয়নি বলে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ দুঃখ প্রকাশ করেছেন।