The Rising Campus
News Media

পুলিশ সার্জেন্ট পদে বড় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ

বাংলাদেশ পুলিশ সম্প্রতি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। প্রতিষ্ঠানটি তাদের সার্জেন্ট পদে লোকবল নিয়োগ দেবে বলে জানিয়েছে। আগ্রহীরা ঘরে বসেই অনলাইনে কোনো রকম ঝক্কি ছাড়াই আবেদন করতে পারবেন।

পদের নাম : সার্জেন্ট

পদের সংখ্যা: নির্ধারিত নয়

শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা: যেকোনো বিশ্ববিদ্যালয় থেকে  ন্যূনতম স্নাতক পাস করতে হবে। মোটরসাইকেল চালনায় দক্ষতা থাকতে হবে। কম্পিউটার চালনায় পারদর্শী হতে হবে।

প্রার্থীকে অবশ্যই বাংলাদেশি হতে হবে। নারী ও পুরুষ উভয় আবেদন করতে পারবে। প্রার্থীকে অবশ্যই অবিবাহিত হতে হবে। তবে (তালাকপ্রাপ্ত বা তালাকপ্রাপ্তা গ্রহণযোগ নয়।) এবং শিক্ষানবিশকাল শেষ না হওয়া পর্যন্ত অবশ্যই অবিবাহিত থাকতে হবে।

বয়সসীমা : প্রার্থীকে ১৯-২৭ বছরের মধ্যে হতে হবে। কোটায় আবেদন করলে ৩২ বছরের মধ্যে হতে হবে।

শারিকি যোগ্যতা : উচ্চতা পুরুষের ক্ষেত্রে কমপক্ষে ৫ ফুট ৮ ইঞ্চি হতে হবে। নারী প্রার্থীর ক্ষেত্রে কমপক্ষে ৫৬ ফুট ৪ ইঞ্চি হতে হবে। বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ৩২ ইঞ্চি ও সম্প্রসারিত অবস্থায় ৩৪ ইঞ্চি। বয়স ও উচ্চতার সঙ্গে ওজন অনুমোদিত পরিমাপ অনুসারে হতে হবে। দৃষ্টি শক্তি ৬/৬ হতে হবে।

আবেদন যেভাবে : আবেদন করতে হবে টেলিটকের ওয়েবসাইটের মাধ্যমে। বিস্তারিত জানতে ক্লিক করুন।

আবেদন ফি : প্রার্থীদের টেলিটক সিম ব্যবহার করে ৫৫০ টাকা পরীক্ষার ফি প্রদান করতে হবে।

বেতন ও সুযোগ সুবিধা : জাতীয় বেতন স্কেল ২০১৫ অনুসারে ১০ম গ্রেডের নীতিমালা মতে ১৬০০০-৩৮৬৪০ টাকা স্কেলে বেতন প্রদান করা হবে। ট্রাফিক ভাতা, বিনামূল্যে পোশাক সামগ্রী, ঝুঁকি ভাতা, চিকিৎসা ভাতা ও রেশন সামগ্রী প্রদান করা হবে।

আবেদনের সময়সীমা : ২৫ নভেম্বর থেকে ২২ ডিসেম্বর, ২০২২ পর্যন্ত।

0
You might also like
Leave A Reply

Your email address will not be published.