পিএসএলে সাকিব-মাহমুদউল্লাহর জায়গায় কারা?

কোভিডের কারণে মাঝপথেই স্থগিত করে করে দিতে হয়েছিল পাকিস্তান সুপার লিগ (পিএসএল ২০২১)। তবে আবারও শুরু হচ্ছে টুর্নামেন্টের বাকি অংশ। এই অংশ খেলার জন্য ড্রাফট থেকে দল পেয়েছিলেন বাংলাদেশি দুই অলরাউন্ডার সাকিব আল হাসান ও মাহমুদউল্লাহ রিয়াদ।

তবে ঘরোয়া আসর ঢাকা প্রিমিয়ার লিগে খেলবেন বলে পিএসএলে খেলতে যাবেন না সাকিব-মাহমুদউল্লাহ। তাই তাদের পরিবর্তে অন্য ক্রিকেটার টেনেছে দল দুটি।
আরও পড়ুন আইপিএলের বাকি ম্যাচ আমিরাতে

গত মাসে রিপ্লেসমেন্ট ড্রাফটে আফগান লেগস্পিনার রশিদ খানের জায়গায় সাকিব আল হাসানকে দলে ভিড়িয়েছিল লাহোর কালান্দার্স। কিন্তু সাকিব ওই টুর্নামেন্ট থেকে নিজের নাম সরিয়ে নেওয়ায় তার স্থলাভিষিক্ত হিসেবে আবারও আসলো সেই রশিদ খানের নামই।
লাহোর কালান্দার্স জানিয়েছে, রশিদকে এবার পাওয়া যাবে। তাই সাকিবের বদলে আবারও তাকে দলে ফেরানো হয়েছে।
এদিকে সাকিবের মতোই ঘরোয়া লিগকে প্রাধান্য দিয়ে পিএসএল থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ। এ টুর্নামেন্টে তার নাম প্রত্যাহার করে নেওয়ায় বাধ্য হয়েই তার বিকল্প খুঁজেছে মুলতান সুলতানস। মাহমুদউল্লাহর পরিবর্তে রিপ্লেসমেন্ট ড্রাফট থেকে ওয়েস্ট ইন্ডিজের ব্যাটসম্যান শিমরান হেটমায়ারকে নেওয়া হয়েছে।
জুনের প্রথম সপ্তাহ থেকে সংযুক্ত আরব আমিরাতে পিএসএলের বাকি ম্যাচগুলো অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) জানিয়েছে, মঙ্গলবার (২৫ মে) দেশ এবং বিদেশের ক্রিকেটারদের আবুধাবিতে নিয়ে যাওয়া হবে, যাতে ৫ জুনের আগে তাদের কোয়ারেন্টাইন পর্ব শেষ হয়ে যায়।
প্রসঙ্গত, চলতি মৌসুমে এই টুর্নামেন্টের ১৪টি ম্যাচ পাকিস্তানে খেলা হয়েছিল। কিন্তু কয়েকজন ক্রিকেটার এবং স্টাফ করোনায় আক্রান্ত হওয়ার কারণে টুর্নামেন্ট মাঝপথেই স্থগিত করে দিতে হয়। গত ৪ মার্চ এই টুর্নামেন্ট স্থগিত করা হয়।