নওগাঁ পাচ্ছে পাবলিক বিশ্ববিদ্যালয়

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী পাবলিক বিশ্ববিদ্যালয় পাচ্ছে উত্তরবঙ্গের নওগাঁ জেলা। নওগাঁয় পূর্ণাঙ্গ একটি পাবলিক বিশ্ববিদ্যালয় করার লক্ষে জরুরি ভিত্তিতে খসড়া আইন প্রণয়ন করতে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনকে (ইউজিসি) চিঠি দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

গত রোববার (২১ জুন) মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সরকারি সাধারণ বিশ্ববিদ্যালয় শাখার সিনিয়র সহকারী সচিব নিলীমা আফরোজ স্বাক্ষরিত চিঠিটি পাঠানো হয়েছে ইউজিসি চেয়ারম্যানকে।

চিঠিতে বলা হয়েছে, “মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়নে নওগাঁ জেলায় একটি পাবলিক বিশ্ববিদ্যালয় স্থাপনের নিমিত্তে যুগপোযোগী একটি খসড়া আইন প্রণয়ন করে মন্ত্রণালয়ে প্রেরণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

এর আগে গত ১৭ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা নওগাঁ জেলায় একটি পূর্ণাঙ্গ পাবলিক বিশ্ববিদ্যালয় স্থাপনের প্রস্তাবে অনুমোদন দেন।

উল্লেখ্য, ২০১৮ সালের ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের দুদিন আগে প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে নওগাঁ জেলায় নির্বাচনি প্রচারণায় অংশ নেন। সে সময় তিনি নওগাঁ জেলায় ইকোনমিক জোন ও পাবলিক বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠাসহ গ্যাস সরবরাহ দেওয়া প্রতিশ্রুতি দিয়েছিলেন।