নৌবাহিনীতে কমিশন পেলেন ৬৫ কর্মকর্তা

৪৭ মিডশিপম্যান ও ১৮ জন সরাসরি অফিসারের মধ্যে ৯ নারী কর্মকর্তা

নৌবাহিনীর গ্রীষ্মকালীন রাষ্ট্রপতি কুচকাওয়াজে কমিশন পেলেন ৬৫ জন নবীন কর্মকর্তা।
রোববার (২৭ জুন) সকালে চট্টগ্রাম নেভাল একাডেমিতে প্রধান অতিথি হিসেবে কুচকাওয়াজ ও সালাম গ্রহণ করেন নৌবাহিনী প্রধান এডমিরাল এম শাহীন ইকবাল। পরে তিনি কমিশনপ্রাপ্তদের ব্যাজ পরিয়ে দেন। সশস্ত্র বাহিনীর গর্বিত সদস্য হিসেবে দেশপ্রেম ও শৃঙ্খলাবোধকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে দেশ ও জনগণের কল্যাণে কাজ করতে নবীন কমিশনপ্রাপ্তদের প্রতি আহ্বান জানান নৌবাহিনী প্রধান।
আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) পাঠানে এসব সংবাদ বিবৃতিতে জানানো হয়, চট্টগ্রাম নেভাল একাডেমিতে মিডশিপম্যান ২০১৮/বি ব্যাচ এবং ডাইরেক্ট এন্ট্রি অফিসার (ডিইও) ২০২১/এ ব্যাচের নবীন কর্মকর্তাদের গ্রীষ্মকালীন রাষ্ট্রপতি কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়েছে। চলমান কোভিড-১৯ পরিস্থিতিতে প্রশিক্ষণ শেষে বাংলাদেশ নৌবাহিনীর ২০১৮/বি ব্যাচের ৪৭জন মিডশিপম্যান এবং ২০২১/এ ব্যাচের ১৮ জন ডাইরেক্ট এন্ট্রি অফিসারসহ সর্বমোট ৬৫ জন নবীন কর্মকর্তা কমিশন লাভ করেন। এদের মধ্যে ৯ জন নারী কর্মকর্তা রয়েছেন।
সদ্য কমিশনপ্রাপ্তদের মধ্যে মিডশিপম্যান ২০১৮/বি ব্যাচের সাইফ খান বিজন সব বিষয়ে সর্বোচ্চ মান অর্জন করে সেরা চৌকস মিডশিপম্যান হিসেবে ‘সোর্ড অব অনার’ লাভ করেন। এছাড়া মিডশিপম্যান মো. আবুল কাশেম প্রশিক্ষণে ২য় সর্বোচ্চ মান অর্জনকারী হিসেবে ‘নৌ প্রধান স্বর্ণ পদক’ এবং ডাইরেক্ট এন্ট্রি অফিসার ২০২১/এ ব্যাচ হতে এ্যাক্টিং সাব লেফটেন্যান্ট মো. মেহেদী হাসান তুহিন শ্রেষ্ঠ ফলাফল অর্জনকারী হিসেবে ‘বীরশ্রেষ্ঠ শহীদ রুহুল আমিন স্বর্ণ পদক’ লাভ করেন। পরে নবীন কর্মকর্তারা আনুষ্ঠানিভাবে শপথ গ্রহণ করেন এবং তাদের র‌্যাঙ্ক ব্যাজ পরিয়ে দেওয়া হয়।