নিম্ন আদালতের ২১ বিচারক করোনায় আক্রান্ত

শের নিম্ন আদালতের মোট ৮৩ জন বিচারক ও কর্মকর্তা-কর্মচারী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে ২১ জন বিচারক এবং ৬২ জন আদালতের কর্মকর্তা ও কর্মচারী।

রোববার (২১ জুন) আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, আইন ও বিচার বিভাগ পরিচালিত করোনা মনিটরিং ডেস্কের ২০ জুন পর্যন্ত প্রাপ্ত তথ্য অনুযায়ী নিম্ন আদালতের মোট ৮৩ জন বিচারক ও কর্মকর্তা-কর্মচারী করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে ২১ জন বিচারক এবং ৬২ জন অন্যান্য কর্মকর্তা-কর্মচারী রয়েছেন।

এছাড়া নওগাঁ জেলা জজ আদালতের মহিউদ্দিন মোহন নামে একজন অফিস সহায়ক করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন। তবে তিনি করোনায় আক্রান্ত ছিলেন কিনা তা এখনও নিশ্চিত হওয়া যায়নি।

আক্রান্ত বিচারকদের মধ্যে ইতোমধ্যে সুস্থ হয়েছেন দুই জন। তারা হলেন নেত্রকোণার জেলা ও দায়রা জজ মো.শাহজাহান কবির এবং মুন্সিগঞ্জের চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট রোকেয়া রহমান।

আক্রান্ত কর্মচারীদের মধ্যে ইতোমধ্যে সুস্থ হয়েছেন একজন। তিনি হলেন নারায়ণগঞ্জ জেলা জজ আদালতের অফিস সহায়ক আব্দুল বারি। আর মৃত্যুবরণ করেছেন এক জন। তিনি মাদারীপুর জেলা জজ আদালতের জারিকারক কাওছার মিয়া।

উল্লেখ্য, দেশে করোনাভাইরাস মহামারী হিসেবে ছড়িয়ে পড়ায় আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক আইন ও বিচার বিভাগ পরিচালিত মনিটরিং ডেস্কের রিপোর্ট প্রতিদিন পর্যবেক্ষণ করছেন এবং আক্রান্তদের খোঁজ-খবর রাখছেন। এজন্য আইন ও বিচার বিভাগের সচিব মো. গোলাম সারওয়ার প্রতিদিনের রিপোর্ট রাত ১০ টার মধ্যে আইনমন্ত্রীকে অবহিত করেন।