নারী উদ্যোক্তাদের প্রশংসায় শিক্ষামন্ত্রী

দেশের নারী উদ্যোক্তাদের সর্ববৃহৎ সংগঠন উইমেন অ্যান্ড ই-কমার্স ফোরামের (উই) উদ্যোগে আয়োজিত উদ্যোক্তা বিষয়ক মাস্টারক্লাসের প্রশংসা করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি। আজ শনিবার (২৪ এপ্রিল) এ মাস্টারক্লাসের আয়োজন করা হয়।

মাস্টারক্লাসে সভাপতি হিসেবে ছিলেন তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক এমপি এবং প্রধান অতিথি হিসেবে ছিলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি। এবারের মাস্টারক্লাসের আলোচনার বিষয় ছিল ‘বিজনেস সাসটেইনেবিলিটি: ফ্রম প্লেট টু পিক’।

শিক্ষামন্ত্রী বলেন, আমরা উই-এর এই মাস্টারক্লাসের মাধ্যমে উদ্যোক্তা প্রশিক্ষণকে সাধুবাদ জানাই। উই-এর মাস্টারক্লাসের আয়োজনকে সরকারিভাবে স্বীকৃতির বিষয়ে কাজ করবে শিক্ষা মন্ত্রণালয়। আমি তথ্যপ্রযুক্তি বিভাগকেও অনেক ধন্যবাদ জানাই এত দারুণভাবে নারীদের পাশে থাকায়।

জুনায়েদ আহমেদ পলক বলেন, সরকার এক হাজার নারী উদ্যোক্তাকে গ্রান্টসহ বেশ কিছু চিন্তা করছে। আমাদের উদ্যোক্তাবান্ধব প্রধানমন্ত্রীর স্বপ্ন বাস্তবায়নে আমরা কাজ করে যাবো। এ সময় প্রতিমন্ত্রী একবারে শিশুস্তরের বই থেকে উই এর কার্যক্রমের গল্প পাঠ্যপুস্তকে আনবার অনুরোধ করেন।

আয়োজনে উপস্থিত ছিলেন উই-এর গ্লোবাল অ্যাডভাইজর, সিল্ক গ্লোবাল-এর সিইও সৌম্য বসু, উই-এর উপদেষ্টা জাহানুর কবির সাকিব, উই প্রেসিডেন্ট নাসিমা আক্তার নিশা।

এবারের মাস্টারক্লাসে প্রায় চার শতাধিক উদ্যোক্তা অংশ নিয়েছেন। উই প্রেসিডেন্ট নাসিমা আক্তার নিশা বলেন, আমাদের আগামী ২য় সিজনের মাস্টারক্লাস হবে অ্যাডভান্স লেভেলের। আমরা ভীষণ খুশি যে সরকার আমাদের উদ্যোক্তাদের পাশে দৃঢ়ভাবে রয়েছে।