ধুলো জমা, মরচে ধরা চশমা সরিয়ে সংকটে মানুষের পাশে দাঁড়ান

সরকার চিকিৎসা সরঞ্জাম বৃদ্ধি ও টেস্টিং সেন্টার বাড়ানোসহ সবধরনের সম্ভাবনাকে কাজে লাগাচ্ছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি নমুনা পরীক্ষা নিয়ে অসাধু চক্রের বিরুদ্ধে আইনশৃঙ্খলা রক্ষা বাহিনীকে কঠোর হওয়ারও আহ্বান জানান।

বুধবার (১৭ জুন) দুপুরে এক ভিডিও বার্তায় তিনি এ কথা বলেন। এসময় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক করোনা নিয়ে বিএনপির বক্তব্যের সমালোচনাও করেন।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি ওবায়দুল কাদের আহ্বান জানান, নমুনা পরীক্ষা নিয়ে একটি অসাধু চক্র সক্রিয় হয়েছে। তাদের এই অপপ্রয়াসে শুরুতেই কঠোর হাতে নিয়ন্ত্রণ করতে হবে।

বিএনপি সংকটের শুরু থেকে ভুল ধরিয়ে দেওয়ার নামে সরকারের অন্ধ সমালোচনা আর নেতিবাচক বক্তব্যের চর্বিতচর্বণ করে যাচ্ছে উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘তারা দেশ ও জাতির পাশে না দাঁড়িয়ে মিথ্যাচার, গুজব ছড়ানোকেই পবিত্র দায়িত্ব হিসেবে মেনে নিয়েছে। এ মিথ্যাচার ফ্রন্টলাইনে কর্মরত যোদ্ধাদের মনোবল নষ্ট করার অপপ্রয়াস।’

করোনার মতো বৈশ্বিক এ মহামারি মোকাবিলায় শেখ হাসিনা সরকারের উদ্যোগগুলো বিএনপির চোখে পড়ে না মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, ‘ধুলো জমা, মরচে ধরা চশমা সরিয়ে এ সংকটে মানুষের পাশে দাঁড়িয়ে এবং সরকারের কার্যক্রমে সহযোগিতা প্রদানে আবারও তাদের প্রতি আহ্বান জানাচ্ছি।’