ধান কাটছেন ছাত্রলীগের নারী কর্মীরা

করোনা মহামারীর মধ্যে দেশের বিভিন্ন প্রান্তে শ্রমিক সংকটে পড়ে কৃষকদের মাথায় হাত পড়েছিল। ধান কাটার শ্রমিক না পাওয়া এবং মজুরি বেশি হওয়ায় ক্ষেতে আগুন ধরিয়ে দেয়ার মতো ঘটনাও ঘটেছিল। বিষয়টি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নজরে এলে ছাত্রলীগের নেতাকর্মীদের কৃষকদের ধান কেটে দেয়ার নির্দেশ দেন তিনি।

প্রধানমন্ত্রীর নির্দেশনার পর থেকেই কৃষকের মাঠে গিয়ে ধান কাটা কর্মসূচী পালন করছেন ছাত্রলীগের বিভিন্ন ইউনিট। গত বছরের সেই ধারাবাহিকতা এ বছরও অব্যাহত রেখেছে ছাত্রলীগ। তবে এবার ছাত্রলীগের নারী কর্মীরা কৃষকের ধান কেটে আলোচনায় এসেছেন।

জানা গেছে, ঝালকাঠির ছাত্রলীগের নারী কর্মীরা কাস্তে হাতে মাঠে গিয়ে কৃষকদের ধান কেটে দিয়েছেন। শুক্রবার এই ঘটনার ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করেছেন ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি আল নাহিয়ান খান জয়। যা মুহূর্তেই ভাইরাল হয়ে যায়।

ছাত্রলীগ সভাপতির ওই পোস্টে ২ হাজার ৮০০ জন মন্তব্য করেছেন। যাদের অধিকাংশই ছিল প্রশংসামূলক। মো. জাকির হোসাইন নামে একজন লিখেছেন, প্রায় দীর্ঘ স্বাধীনতার পড়েই আবার ধান কাঁটায় যুদ্ধে নামলো আমাদের মা জাতির বোনরা। ধন্যবাদ আপনাদেরকে। আরো বিশেষ করে ধন্যবাদ জানাই জয় ও লেখক ভট্টাচার্য পরিষদকে। ইতিহাসের পাতায় লিখে রাখবার মতো।

মো. শোভন মাহমুদ নামে একজন লিখেছেন, ধন্যবাদ, দেশের এই ক্রান্তিলগ্নে সবার আগে বাংলাদেশ ছাত্রলীগ সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে। মানবতার সেবায় সর্বোচ্চ এগিয়ে বাংলাদেশ ছাত্রলীগের সকল সদস্যদের। আপনারা যেভাবে সাধারণ মানুষের জন্য কাজ করে যাচ্ছেন অবশ্যই মহান সৃষ্টিকর্তা উত্তম প্রতিদান দান করবেন। শুভ কামনা সব সময়।

গুরু দেব নামে আরেকজন লিখেছেন, দেখে অত্যন্ত আনন্দিত হয়েছি ভাষায় প্রকাশ করতে পারছি না সত্যিই প্রশংসনীয় উদ্যোগ ও গৌরবের প্রতীক হয়ে থাকবে শুভ কামনা রইলো এগিয়ে যাক বাংলাদেশ।