ঢাবি শিক্ষক সমিতির নতুন সভাপতি অধ্যাপক লুৎফর রহমান

ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন অধ্যাপক মোঃ লুৎফর রহমান। গত ২৭ই জুন (শনিবার) শিক্ষক সমিতির গঠনতন্ত্র মোতাবেক কার্যকর পরিষদের সভায় তিনি ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্ব গ্রহণ করেন। আজ সোমবার, এক প্রেস রিলিজের মাধ্যমে নিজেই দায়িত্বপ্রাপ্ত হওয়ার ব্যাপারটি নিশ্চিত করেন।

শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল সদ্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য হিসেবে নিযুক্ত হোন। ফলে তার স্থানে অধ্যাপক মোঃ লুৎফর রহমান ভারপ্রাপ্ত নতুন সভাপতি হিসেবে যোগদান করেন। যদিও এই সংকটময় সময়ে এত বড় দায়িত্ব লাভে তিনি অপ্রস্তুত ছিলেন বলে জানিয়েছেন। তাছাড়া শিক্ষক সমিতির নবনিযুক্ত সভাপতি, ড. মাকসুদ কামালকে বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য এবং বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলামকে ‘বিএসইসি’ এর চেয়ারম্যান পদে যোগদান করায় অভিনন্দন জানান।

প্রকাশিত প্রেস রিলিজে তিনি আরও বলেন, “আপনারা আমার জন্য দোয়া করবেন যেন আমি সমিতির গঠনতন্ত্র অনুযায়ী এবং ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির অতীতের গৌরবোজ্জ্বল ভূমিকার কথা স্মরণ রেখে আমার দায়িত্ব পালন করতে পারি। আমি বিশ্বাস করি, আপনার যে কোন পরামর্শ শিক্ষক সমিতি পরিচালনায় আমাকে সহযোগিতা করবে।”

উল্লেখ্য যে, দায়িত্ব লাভ করা ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক মোঃ লুৎফর রহমান বর্তমানে পরিসংখ্যান বিভাগের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন। তাছাড়া তিনি বিশ্ববিদ্যালয়ের বিএনপিপন্থী ‘সাদা দল’ এর যুগ্ন আহবায়ক পদে অধিষ্ঠিত আছেন। নবনিযুক্ত সভাপতি পি জে হার্টস হলের সাবেক প্রোভস্ট হিসেবেও দায়িত্ব পালন করেছিলেন।