ঢাবি শিক্ষকদের জন্য ক্যাম্পাসে শাটল বাস সার্ভিস চালু

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষকদের জন্য ক্যাম্পাসে শাটল বাস সার্ভিস চালু করা হয়েছে। রবিবার (২৬ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান আনুষ্ঠানিকভাবে এই বাস সার্ভিস উদ্বোধন করেন।

এসময় অন্যান্যের মধ্যে ঢাবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. রহমত উল্লাহ, সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. নিজামুল হক ভূঁইয়া, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আকরাম হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রতিদিন সকাল সাড়ে ১০টায় ও দুপুর ২টায় প্রশাসনিক ভবন-কলাভবন-টিএসসি কাজী মোতাহার হোসেন ভবন মোকাররম ভবন কার্জন হল পর্যন্ত যাবে শাটল বাস এবং সকাল ১১টায় ও দুপুর ২টায় কার্জন হল মোকাররম ভবন- কাজী মোতাহার হোসেন ভবন-টিএসসি কলাভবন প্রশাসনিক ভবনে ফিরে আসবে।

এছাড়া, অন্য রুটে শাটল বাস সকাল ১১টায় লেদার ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি ইনস্টিটিউট থেকে কার্জন হল পর্যন্ত যাবে এবং দুপর ২টায় কার্জন হল থেকে লেদার ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি ইনস্টিটিউটে ফিরে আসবে।

এছাড়া শিক্ষকদের পাশাপাশি শিক্ষার্থীদের জন্য ঢাবি ক্যাম্পাসে জো-বাইক সার্ভিস চালু করা হয়েছে। তবে করোনাভাইরাসে কারণে শিক্ষার্থীদের জন্য এ সেবা বন্ধ হয়ে যায়। এরপর করোনার ছুটি শেষে ক্যাম্পাস খুললেও শিক্ষার্থীদের জো-বাইক সেবা এখনো সক্রিয় হয়নি।

সর্বশেষ পাওয়া তথ্য অনুযায়ী, চলতি বছরের শেষের দিকে এ সেবা পুনরায় চালু হওয়ার কথা ছিল। ক্যাম্পাসে জোবাইকের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মেহেদী রেজা জানান, যত তাড়াতাড়ি সম্ভব জোবাইক শেয়ারিং সেবা চালু করতে আমরা চেষ্টা করছি।