The Rising Campus
News Media

ঢাবি গ্র্যাজুয়েটদের ট্রান্সক্রিপ্ট অনলাইনে

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) গ্র্যাজুয়েটদের ট্রান্সক্রিপ্ট সেবা সহজ করার লক্ষ্যে ট্রান্সক্রিপ্ট সফটওয়্যার চালু করেছে কর্তৃপক্ষ। এছাড়া, বিশ্ববিদ্যালয়ের সেবা গ্রহণ সংক্রান্ত অভিযোগ নিষ্পত্তি ও আপিল নিষ্পত্তির লক্ষে তথ্য বাতায়ন (এপিএ লিংক) চালু করা হয়েছে।

বুধবার (২৯ জুন) অধ্যাপক আবদুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান এ ট্রান্সক্রিপ্ট সফটওয়্যার ও তথ্য বাতায়ন উদ্বোধন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে উপাচার্য বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের সার্বিক কার্যক্রমকে ডিজিটালাইজেশনের আওতায় আনার ক্ষেত্রে এটি একটি গুরুত্বপূর্ণ সংযোজন। এর মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও প্রশাসনিক কাজে আরও গতিশীলতা আসবে, স্বচ্ছতা ও জবাবদিহি নিশ্চিত হবে এবং সেবার মান বাড়বে।’

এ সময় আরও ছিলেন– বিশ্ববিদ্যালয় ইনোভেশন টিমের আহ্বায়ক অধ্যাপক ড. ইসতিয়াক এম সৈয়দ, রেজিস্ট্রার প্রবীর কুমার সরকার, আইসিটি সেলের পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ আসিফ হোসেন খান, অরগানাইজেশন স্ট্র্যাটেজি অ্যান্ড লিভারশিপ বিভাগের সহযোগী অধ্যাপক মো. রাশেদুর রহমানসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা।

প্রসঙ্গত, ঢাবি গ্র্যাজুয়েটরা eco.du.ac.bd ওয়েবসাইটে লগইন করে অনলাইনে প্রয়োজনীয় তথ্য দিয়ে ট্রান্সক্রিপ্ট সেবা গ্রহণ করতে পারবেন। জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়নের অংশ হিসেবে বিশ্ববিদ্যালয়ে এ সেবা কার্যক্রম চালু করা হয়েছে। বিশ্ববিদ্যালয় ইনোভেশন টিমের তত্ত্বাবধানে পরীক্ষা নিয়ন্ত্রকের অফিস এবং কেন্দ্রীয় ভর্তি অফিস যৌথভাবে ট্রান্সক্রিপ্ট শাখা অটোমেশন কার্যক্রম বাস্তবায়ন করেছে। এছাড়া, বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) কমিটি এবং আইসিটি সেল যৌথভাবে তথ্য বাতায়ন (এপিএ লিংক) প্রস্তুত করেছে।

0
You might also like
Leave A Reply

Your email address will not be published.