ঢাবির প্রযুক্তি ইউনিটের সাক্ষাৎকার ২৪ সেপ্টেম্বর

২০২১-২২ শিক্ষাবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত প্রযুক্তি ইউনিটের ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের সাক্ষাৎকার আগামী ২৪ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে। সকাল-বিকেল দুই শিফটে এ সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে। সাক্ষাৎকারে আমন্ত্রিত প্রার্থীদের সঙ্গে প্রয়োজনীয় কাগজপত্র নিয়ে আসতে নির্দেশনা দেয়া হয়েছে।

এর আগে গত ২ সেপ্টেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয় ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি অনুষদের অধীন ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউট/কলেজসমূহের ২০২১-২০২২ শিক্ষাবর্ষের ‘প্রযুক্তি ইউনিটের ১ম বর্ষ বি.এসসি.ইন ইঞ্জিনিয়ারিং প্রোগ্রামের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এর দুইদিন পর ০৪ সেপ্টেম্বর ইউনিটটির ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়।

এতে মোট ১,৫৫৫টি আসনের বিপরীতে ১৩,৮৭৬ জন ভর্তিচ্ছু পরীক্ষায় অংশ নিয়েছেন। ঢাবি প্রযুক্তি ইউনিটের অধীনে ৬টি কলেজ রয়েছে। তার মধ্যে ৪টি ইঞ্জিনিয়ারিং কলেজ, ১টি টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ এবং ১টি টেক্সটাইল ইনস্টিটিউট। ৪টি ইঞ্জিনিয়ারিং কলেজের মধ্যে ৩টি সরকারি কলেজ এবং ১টি বেসরকারি ইঞ্জিনিয়ারিং কলেজ এবং টেক্সটাইল রিলেটেড ২টি বেসরকারি কলেজ।

সাক্ষাৎকারের বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি অনুষদের ডিন এবং প্রযুক্তি ইউনিটের সমন্বয়কারী অধ্যাপক ড. হাফিজ মুহাম্মদ হাসান বাবু স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২০২১-২২ শিক্ষাবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত প্রযুক্তি ইউনিটের ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ এবং পছন্দক্রম ফরম পুরণকারী সকাল প্রার্থীদের সাক্ষাৎকার আগামী ২৪ সেপ্টেম্বর (শনিবার) অনুষ্ঠিত হবে।

বিশ্ববিদ্যালয়ের মোকাররম ভবনের এলাকাস্থ উচ্চতর বিজ্ঞান গবেষণা কেন্দ্রের নিচ তলায় অবস্থিতিড় ক্যাফেটেরিয়া এ সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে। শনিবার সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত মেধাক্রম ০১ থেকে ৩ হাজার পর্যন্ত চলবে। এরপর দ্বিতীয় দফায় দুপুর ১টা ৩০ মিনিট থেকে বিকেল ৫টা পর্যন্ত মেধাক্রম ৩০০১ থেকে ৫ হাজার ৬৫৯ পর্যন্ত চলবে।

প্রয়োজনীয় কাগজপত্র সঙ্গে নিয়ে যাওয়ার নির্দেশনা দিয়ে বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, সাক্ষাৎকারেরর সময় প্রার্থীদের ভর্তি পরীক্ষার প্রবেশপত্র, এসএসসি ও এইচএসসি পরীক্ষার মূল গ্রেডশীট, অনলাইন থেকে ডাউনলোড করা ভর্তির প্রাথমিক আবেদন এবং বিষয় পছন্দক্রম ফরমের কপি সঙ্গে নিয়ে আসতে হবে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রযুক্তি ইউনিটের ভর্তি পরীক্ষার মাধ্যমে ময়মনসিংহ ইঞ্জিনিয়ারিং কলেজ, ফরিদপুর ইঞ্জিনিয়ারিং কলেজ, বরিশাল ইঞ্জিনিয়ারিং কলেজ, ন্যাশনাল ইনস্টিটিউট অব টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং অ্যান্ড রিসার্চ (নিটার), শ্যামলী টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ, কে এম হুমায়ুন কবীর ইঞ্জিনিয়ারিং কলেজ এবং ঢাকা ইঞ্জিনিয়ারিং কলেজে প্রথম বর্ষ বিএসসি ইঞ্জিনিয়ারিংয়ে শিক্ষার্থী ভর্তি করা হয়।