ঢাবির ‘খ’ ইউনিটের সাক্ষাৎকার শুরু ১০ আগস্ট

২০২১-২০২২ শিক্ষাবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষ সম্মান শ্রেণির ‘খ’ ইউনিট ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের আগামী ১০ আগস্ট থেকে সাক্ষাৎকার শুরু হবে। বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার ওয়েবসাইটের মাধ্যমে বিষয় মনোনয়নপ্রাপ্ত এসব শিক্ষার্থীদের সাক্ষাৎকার চলবে ১২ আগস্ট পর্যন্ত।

বুধবার (০৩ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের ডিন ও ‘খ’ ইউনিটের প্রধান সমন্বয়কারী অধ্যাপক ড. আবদুল বাছির স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সূচি অনুযায়ী কলা অনুষদ সভাকক্ষে (কক্ষ নম্বর ১০০১) সাক্ষাৎকার গ্রহণ করা হবে। থিয়েটার এন্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগ, সংগীত বিভাগ ও নৃত্যকলা বিভাগে ভর্তির জন্য মেধাক্রম ০১ থেকে সর্বশেষ মেধাক্রমপ্রাপ্ত শিক্ষার্থীদের মধ্যে থেকে আগ্রহী প্রার্থীদের (সংগীত, নাটক ও নৃত্যে পারদর্শিতার বিষয়টি খুবই জরুরি) মৌখিক ও ব্যবহারিক পরীক্ষা ২১ আগস্ট থেকে ২৫ আগস্ট ২০২২ পর্যন্ত গ্রহণ করা হবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সাক্ষাৎকারের সময় শিক্ষার্থীদের অবশ্যই (১) ভর্তি-পরীক্ষার মূল প্রবেশপত্র । (২) মাধ্যমিক ও উচ্চ-মাধ্যমিক পরীক্ষার মূল নম্বরপত্রী; (৩) ইন্টারনেটের মাধ্যমে ডাউনলোডকৃত ভর্তির প্রাথমিক আবেদনের বিস্তারিত ফরম এবং বিষয়সমূহের পছন্দক্রম ফরম (২ কপি)।

উভয় ফরমে শিক্ষার্থী তারিখ ও মোবাইল নম্বর প্রদান করে স্বাক্ষর করবে। কোনো কারণে প্রয়োজনীয় কাগজপত্র আনতে ব্যর্থ হলে প্রার্থীকে নির্ধারিত পরিমাণ জরিমানা প্রদান সাপেক্ষে সাক্ষাৎকারে অংশগ্রহণের অনুমতি দেওয়া যেতে পারে। কিন্তু নির্ধারিত সময়ের মধ্যে সংশ্লিষ্ট কাগজ ডিন অফিসে জমা দিতে হবে।

সাক্ষাৎকারের সময় প্রার্থীদের মূল মেডনিটসমূহ জমা রাখা হবে। মূল গ্রেডশিটসমূহ জমা দেয়ার পূর্বে প্রার্থীদের পরবর্তীকালে ভর্তির জন্য প্রত্যেকটি গ্রেডশিটের অন্তত ১০টি করে ফটোকপি নিজের কাছে রাখতে হবে।