ঢাকায় জার্মান দূতাবাসে চাকরির সুযোগ

ঢাকায় জার্মান দূতাবাস কর্মী নিয়োগে বিজ্ঞপ্তি দিয়েছে। এই দূতাবাসে পলিটিক্যাল অ্যান্ড প্রেস সেকশনে কর্মী নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীদের ই–মেইল বা ডাকযোগে আবেদনপত্র পাঠাতে হবে।

পদের নাম: পলিটিক্যাল অ্যান্ড প্রেস অ্যাফেয়ার্স অফিসার
পদসংখ্যা: ১
যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে রাষ্ট্রবিজ্ঞান, আন্তর্জাতিক সম্পর্ক বা সাংবাদিকতায় স্নাতক ডিগ্রি থাকতে হবে। সংশ্লিষ্ট ক্ষেত্রে অন্তত পাঁচ বছর চাকরির অভিজ্ঞতা থাকতে হবে। বাংলাদেশের গণমাধ্যম ও রাজনৈতিক প্রেক্ষাপট নিয়ে জানাশোনা থাকতে হবে। বাংলা ও ইংরেজি ভাষায় সাবলীল হতে হবে। টোফেল, আইইএলটিএস ও জিম্যাট কোর্স সম্পন্ন হতে হবে। এমএস অফিস অ্যাপ্লিকেশনের কাজ জানতে হবে। ফটো ও ভিডিও এডিট জানতে হবে। নেওয়ার্কিং, রিপোর্ট রাইটিং ও যোগাযোগে দক্ষ হতে হবে।

চাকরির ধরন: ফুলটাইম
কর্মঘণ্টা: সপ্তাহে ৩৮ ঘণ্টা
বেতন: দূতাবাসের বেতন স্কেল অনুযায়ী।

আবেদন যেভাবে
আগ্রহী প্রার্থীদের মোটিভেশন লেটার (এক পৃষ্ঠা), সদ্য তোলা এক কপি পাসপোর্ট সাইজের ছবিসহ সিভি (দুই পৃষ্ঠার বেশি নয়) ই–মেইল বা ডাকযোগে পাঠাতে হবে। আবেদনপত্রের সঙ্গে শিক্ষাগত যোগ্যতার সব সনদের ফটোকপি, অভিজ্ঞতার সনদের ফটোকপি, রেকমেন্ডেশন লেটার (এক পৃষ্ঠা) ও ভাষা দক্ষতার সনদ সংযুক্ত করতে হবে। ই–মেইলের সাবজেক্টে বা খামের ওপর ‘Application for Political and Press Affairs Officer’ লিখতে হবে। নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য এই লিংকে জানা যাবে।

আবেদনপত্র পাঠানোর ঠিকানা: জার্মান দূতাবাস, ১১, মাদানি অ্যাভিনিউ, বারিধারা, ঢাকা–১২১২। ই–মেইল ঠিকানা: info@dhaka.diplo.de।

আবেদনের শেষ তারিখ: ২৫ আগস্ট ২০২২।