ডেলিভারি ও দেনা নিয়ে কথা বলতে সংবাদ সম্মেলনে আসছে ইভ্যালি প্রতিষ্ঠানটি।

দেশের আলোচিত ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির কার্যক্রম আবার শুরু হচ্ছে। এ পর্যায়ে ডেলিভারি ও দেনা নিয়ে কথা বলতে সংবাদ সম্মেলনে আসছে প্রতিষ্ঠানটি। শুক্রবার (২৩ সেপ্টেম্বর) বিকেলে প্রতিষ্ঠানটির অফিসিয়াল ফেসবুকে পেজের এক পোস্টে এ তথ্য জানানো হয়েছে।

ফেসবুক পোস্টে বলা হয়েছে, ‘‘প্রিয় গ্রাহক এবং মার্চেন্টবৃন্দ, পূর্বের অর্ডার ডেলিভারি, গেটওয়ের টাকা এবং দেনা পরিশোধ সংক্রান্ত সকল আপডেট নিয়ে খুব শীঘ্রই একটি প্রেস কনফারেন্স আয়োজন করা হবে। বিস্তারিত জানতে আমাদের সাথে থাকুন।’’

এর আগে গত ২৪ আগস্ট দেশের বহুল আলোচিত ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির সাবেক চেয়ারম্যান শামীমা নাসরিনকে প্রতিষ্ঠানটির দায়িত্ব দিতে নির্দেশ দেন হাইকোর্ট। বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলম সরকারের হাইকোর্ট বেঞ্চ এ বিষয়ে আদেশ দেন।

পরে শামিমাকে দায়িত্ব দেওয়ার পর গত ২১ সেপ্টেম্বর প্রতিষ্ঠানটির দায়িত্ব ছেড়ে দেন সাবেক বিচারপতি এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিকের নেতৃত্বাধীন পাঁচ সদস্যের পরিচালনা বোর্ড।

পাওনা টাকা কিংবা পণ্যের দাবিতে গ্রাহকদের বিক্ষোভের জের ধরে গত বছর ২১ সেপ্টেম্বর নিজেদের অফিস বন্ধ ঘোষণা করেছিলো ইভ্যালি। বাণিজ্য মন্ত্রণালয়ের হিসেবে গ্রাহক, মার্চেন্ট ও অন্যান্য সংস্থার কাছে তখন ইভ্যালির দেনা ছিলো ৫৪৩ কোটি টাকা, আর এর গ্রাহক ছিলো দুই লাখেরও বেশি।

তবে নানা ঘটনার পর এখন আবার এর প্রতিষ্ঠাতা মোহাম্মদ রাসেলের স্ত্রী শামীমা নাসরিন, শাশুড়ি ও একজন নিকটাত্মীয়কে নিয়ে নতুন করে বোর্ড গঠনের প্রক্রিয়া শুরু হয়েছে। শামীমা নাসরিনের আইনজীবী আহসানুল করিম জানিয়েছেন, শনি বা রবিবারের মধ্যে নতুন বোর্ড গঠনের কার্যক্রম সম্পন্ন হবে বলে তারা আশা করছেন।