ডেন্টাল পরীক্ষা পেছানোর বিষয়ে বিজ্ঞপ্তি সামনে সপ্তাহে

২০২০-২১ শিক্ষাবর্ষে ডেন্টাল কলেজের ভর্তি পরীক্ষা পেছানো সংক্রান্ত বিজ্ঞপ্তি আগামী সপ্তাহে প্রকাশ করবে স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগ। বৃহস্পতিবার (২২ এপ্রিল) এই বিজ্ঞপ্তি প্রকাশের কথা থাকলেও সেটি প্রকাশ করা হচ্ছে না বলে জানা গেছে।

স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর সূত্রে জানা গেছে, গত মঙ্গলবার রাতে এক ভার্চুয়াল বৈঠকে আগামী ৩০ এপ্রিলের পরিবর্তে ১১ জুন বিডিএস কোর্সের ভর্তি পরীক্ষা আয়োজনের বিষয়ে মত দেয় মেডিকেল ভর্তি পরীক্ষা আয়োজক কমিটি। কমিটিতে নেয়া নতুন সিদ্ধান্তের বিষয়ে গতকাল বুধবার কিংবা আজ বৃহস্পতিবার বিজ্ঞপ্তি প্রকাশ করতে চেয়েছিল স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগ। তবে না কারণে সেটি সম্ভব হয়নি। আগামী সপ্তাহে এটি প্রকাশ করা হবে।

এ প্রসঙ্গে জানতে চাইলে ভর্তি পরীক্ষা আয়োজক কমিটির সদস্য সচিব ও স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের পরিচালক (চিকিৎসা শিক্ষা) অধ্যাপক ডা. এ কে এম আহসান হাবীব বলেন, করোনা পরিস্থিতির কারণে ৩০ এপ্রিল ডেন্টালের ভর্তি পরীক্ষা না নেয়ার সিদ্ধান্ত হয়েছে। এ সংক্রান্ত বিজ্ঞপ্তি আগামী সপ্তাহে প্রকাশ করা হবে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ৩০ এপ্রিলের পরিবর্তে আগামী ২৮ অথবা ৪ এপ্রিল পরীক্ষা নিতে চেয়েছিল ভর্তি পরীক্ষা আয়োজক কমিটি। তবে ওইদ্ম দুইদিন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘ঘ’ ইউনিট ও আইবিএর পরীক্ষা থাকায় নতুন করে ১১ জুন পরীক্ষা আয়োজনের সিদ্ধান্ত নেয়া হয়েছে। আগামী সপ্তাহের শুরুতে এ বিষয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।

এ বিষয়ে ভর্তি পরীক্ষা আয়োজক কমিটির এক সদস্য বলেন, আগামী ১১ জুন ডেন্টালে ভর্তি পরীক্ষা আয়োজনের সিদ্ধান্ত নেয়া হয়েছে। এ সংক্রান্ত বিজ্ঞপ্তিটি আজ প্রকাশ করার কথা থাকলেও সেটি হয়নি। আগামী রবিবার অথবা সোমবার বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।

প্রসঙ্গত, গত ৮ ফেব্রুয়ারি এমবিবিএস ও বিডিএস ভর্তি পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ করে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর। বিজ্ঞপ্তি অনুযায়ী আগামী ৩০ এপ্রিল ডেন্টালের ভর্তি পরীক্ষা হওয়ার কথা ছিল। তবে করোনার কারণে সেটি পেছানো হলো।