ডিজিটাল শিক্ষা কার্যক্রম চালু করলো ঢাবির ব্যবসায় শিক্ষা অনুষদ

গ্রামীণফোনের সঙ্গে পার্টনারশিপ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ব্যবসায় শিক্ষা অনুষদ। দেশব্যাপী বিস্তৃত ফোরজি কানেক্টিভিটির সুবিধা গ্রহণ, শিক্ষার্থীদের দোরগোড়ায় সিম কার্ড পৌঁছে দিতে এ চুক্তি করা হয়েছে। আজ বৃহস্পতিবার গ্রামীণফোনের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এ পার্টনারশিপের মাধ্যমে ব্যবসায় শিক্ষা অনুষদের নিবন্ধিত সব শিক্ষার্থীদের শিক্ষার প্রয়োজনীয়তা মেটাতে সাশ্রয়ী ও গুণগতমানের ফোরজি ডাটা সুবিধা দেয়া হবে। দেশের যে কোনো জায়গা থেকে শিক্ষকদের ডিজাইনকৃত শিক্ষা বিষয়ক কনটেন্টও এরমধ্যে অন্তর্ভুক্ত থাকবে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসা শিক্ষা অনুষদ ‘ভবিষৎ বিনির্মাণে উচ্চ শিক্ষায় সম্ভাবনার দ্বার উম্মোচন’ শীর্ষক এক ওয়েবিনারের মাধ্যমে এ সমঝোতা হয়েছে। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান আলোচনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

উপাচার্য অধ্যাপক আখতারুজ্জামান বলেন, শিক্ষার্থীদের জন্য গ্রামীণফোনের এ উদ্যোগকে আমরা সাধুবাদ জানাই এবং আমরা প্রত্যাশা করি এ ধরনের উদ্যোগ তারা আরও বিস্তৃত পরিসরে ছড়িয়ে দেবে।

বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. মুহাম্মাদ আব্দুল মঈন বলেন, আমরা অনলাইনে শিক্ষা কার্যক্রম কার্যক্রম পরিচালনা করতে গিয়ে অনেক সমস্যার মুখোমুখি হয়েছি। এরমধ্যে শিক্ষার্থীদের জন্য সাশ্রয়ে ডাটা পাওয়ার বিষয়টি নিশ্চিত করা অন্যতম। আমরা আশা করছি, গ্রামীণফোনের সঙ্গে অংশীদারিত্বের এ সমস্যা দূর হবে।