ডিজিটাল বাংলাদেশের সুফল ভোগ করছে সাধারণ মানুষ: স্পিকার

করোনাকালীন সময়ে সাধারণ মানুষ ডিজিটাল বাংলাদেশের সুফল করছে জানিয়ে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, ডিজিটাল বাংলাদেশের সুফলের কারণে আজ করোনাকালীন সংকটের মধ্যেও সাধারণ মানুষের জীবন-জীবকার সুবিধার্থে চেক বিতরণের কাজ ভার্চুয়ালি করা সম্ভব হচ্ছে। বিভিন্ন স্থানে অবস্থান করে আমরা এই কার্যক্রম সফলভাবে সম্পন্ন করতে পেরেছি।

আজ রবিবার রংপুর জেলার পীরগঞ্জ উপজেলা প্রশাসনের উদ্যোগে চেক হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভিডিও কনফারেন্সে এ কথা বলেন তিনি।

পীরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা টি এম এ মমিনের সঞ্চালনায় অনুষ্ঠানে রংপুর জেলা প্রশাসক মো. আসিব আহসান, উপজেলা চেয়ারম্যান নুর মোহাম্মদ মণ্ডল, পৌরসভার মেয়র আবু সালেহ মো. তাজিমুল ইসলাম শামিম এবং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানরা ভিডিও কনফারেন্সে যুক্ত ছিলেন।

ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, করোনা সঙ্কটকালে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সার্বিক সুরক্ষা ও জীবন-জীবিকা নির্বাহের জন্য সরকার উন্নয়ন কার্যক্রম ও জনবান্ধব পদক্ষেপ নিয়েছে। এসব পদক্ষেপে প্রায় স্থবির হয়ে পড়া অর্থনীতির চাকা চলমান রাখতে অবদান রাখছে।

স্পিকার বলেন,প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানুষের জীবন-জীবিকা সুরক্ষার ক্ষেত্রে প্রয়োজনীয় পদক্ষেপ, সংকটকালীন মসজিদের ইমাম ও মুয়াজ্জিনদের অস্বচ্ছলতা দূর করতে নগদ অর্থ সহায়তা ঘোষণা ও সরকারি অনুদান, বিভিন্ন প্রণোদনা, স্বাস্থ্য বীমার ব্যবস্থাসহ নানাবিধ কার্যক্রম গ্রহণ করেছেন।