টেস্ট থেকে অবসরের কথা জানালেন রিয়াদ

জিম্বাবুয়ে টেস্টে সেঞ্চুরি করা মাহমুদুল্লাহ রিয়াদ অবসর নিয়ে নিতে পারেন সাদা পোশাকের আন্তর্জাতিক ক্রিকেট থেকে। এমন গুঞ্জন বাতাসে ভাসছিল। সেটারই অনেকটা প্রতিফলন ঘটলো। টেস্ট থেকে অবসরের ইচ্ছের কথা বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি) জানিয়েছেন অলরাউন্ডার মাহমুদউল্লাহ রিয়াদ।

আজ শুক্রবার হারারে টেস্টের তৃতীয় দিনের খেলা শুরুর আগে টিম মিটিংয়ে নিজের অবসরের ইচ্ছে প্রকাশ করেন তিনি।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের একটি সূত্র গণমাধ্যমকে জানান, মান-অভিমান থেকে এমন প্রসঙ্গে আসতে পারে। এনিয়ে তৃতীয় দিনের খেলা শেষে বোর্ড প্রেসিডেন্টে নাজমুল হাসান পাপনের সঙ্গে আলোচনা করবেন তিনি।

অনেকটা হঠাৎ টেস্ট স্কোয়াডে ফিরেছিলেন মাহমুদউল্লাহ রিয়াদ। তখন বলা হয়েছিল দুই সিনিয়র ক্রিকেটার তামিম ইকবাল ও মুশফিকুর রহিমের ইনজুরি শঙ্কার কারণে তাকে স্কোয়াডে নেওয়া হয়েছে। পরে জিম্বাবুয়ের বিপক্ষে একাদশেও রাখা হয় তাকে।

সুযোগ পেয়েই বাজিমাত করেন এই অলরাউন্ডার। হাঁকান সেঞ্চুরি। ক্যারিয়ারের পঞ্চাশ তম টেস্ট খেলতে নেমে শুধু শতক হাকিয়েই ক্ষান্ত দেননি, খেলেন এই ফরম্যাটে ক্যারিয়ার সেরা দেড়শ রানের ইনিংস। জিম্বাবুয়ের বিপক্ষে এই টেস্ট দিয়েই সাদা পোশাক তুলে রাখার সিদ্ধান্ত নিতে চলেছেন মাহমুদউল্লাহ। যদিও আনুষ্ঠানিক কোনো ঘোষণা আসেনি এই বিষয়ে।

এ বিষয়ে হারারেতে অবস্থানরত টিম লিডার আহমেদ সাজ্জাদুল আলম ববি, রাবিদ ইমাম আর নির্বাচক আব্দুর রাজ্জাকের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা হলেও তাদের পাওয়া যায়নি।