টি-২০’তে রাতে মুখোমুখি অস্ট্রেলিয়া-ইংল্যান্ড

তিন ম্যাচ সিরিজের প্রথম টি-২০’তে মুখোমুখি হচ্ছে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া। ইংল্যান্ডের মাটিতে ইংলিশরা শক্তিশালী দল হলেও অস্ট্রেলিয়াকে ফেবারিট বললেন ইংলিশ অধিনায়ক ইয়ন মরগান। অন্যদিকে, করোনা কাল কাটিয়ে এই প্রথম মাঠে নামা অজিদের লক্ষ্য জয় দিয়ে সিরিজ শুরু করা। সাউদাম্পটনের রোজবোলে দু দলের ম্যাচটি শুরু হবে আজ বাংলাদেশ সময় রাত ১১ টায়।

করোনাকালের ক্রান্তি লগ্ন কাটিয়ে দুই ঐতিহ্যবাহীর লড়াই। ক্রিকেটের ক্ষুদ্র ফরম্যাট বলেই হয়তো বিনোদনের অপেক্ষায় দর্শকদের তৃষ্ণার্ত চোখ জোড়া। ইংল্যান্ড নাকি অস্ট্রেলিয়া । সাউদাম্পটনে কে জিতবে হলফ করে বলতে পারবে না কেউ? তবে ২০ ওভারের ক্রিকেটে দুই সাবেক বিশ্বচ্যাম্পিয়নদের দর্শকশুন্য মাঠেও লড়াই চলবে হাড্ডাহাড্ডি। সেটা বলার অপেক্ষা রাখে না।

মরগান বলেন, ইংল্যান্ড দলটা বিরতিহীন। জুলাই থেকেই উইন্ডিজ সিরিজ দিয়ে মাঠে প্রত্যাবর্তন হবার পর খেলে ফেলেছে আরও দুটি সিরিজ।

পাকিস্তানের সঙ্গে সিরিজ শেষ হবার ৩ দিন না পেরোতেই এবার অজিদের মুখোমুখি ইয়ন মরগানরা। একাদশে মার্ক উড ও স্যাম কুরানদের অন্তর্ভুক্তি পেস ইউনিটে শক্তি যোগাবে। দলে নেয়া হয়েছে পাকিস্তানের সঙ্গে ভালো খেলা টপ ব্যান্টনকে। ফিরেছেন জফরা আর্চারও। ইংল্যান্ডের মাটিতে ইংল্যান্ড শক্তদল।