ভিড় সামলাতে না পেরে কাতার এয়ারওয়েজের ঢাকা অফিস সাময়িক বন্ধ

টিকিটের জন্য যাত্রীদের ব্যাপক ভিড়ের কারণে সামাজিক দূরত্ব বজায় রাখতে না পারায় কাতার এয়ারওয়েজ তাদের ঢাকা অফিস সাময়িক সময়ের জন্য বন্ধ করে দিয়েছে।

বুধবার (১৭ জুন) সন্ধ্যায় এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানিয়েছে কাতার এয়ারওয়েজ। যাত্রীদের অনলাইনে ও ইমেইলে টিকেট বুকিং দেয়ার জন্য অনুরোধ জানিয়েছে বিমান সংস্থাটি।

প্রেস বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, গত তিন মাসে যাত্রীদের বিপুল সংখ্যক বুকিং দেয়া ছিলো। তাই অনেকেই টিকিটের জন্য অফিসে ভিড় করছেন। এতে সামাজিক দূরত্ব বজায় রাখা যাচ্ছে না। যাত্রী ও কর্মীদের নিরাপত্তা তাদের কাছে বেশি গুরুত্বপূর্ণ হওয়ায় স্বাস্থ্য সুরক্ষা বিষয়টি বিবেচনায় নিয়ে সাময়িক সময়ের জন্য অফিস বন্ধ করা হয়েছে।

এছাড়া আন্তর্জাতিক রুটে ফ্লাইট চলাচলে নিষেধাজ্ঞা উঠে যাওয়ায় গত ১৬ জুন থেকে ঢাকা থেকে দোহা রুটে ফ্লাইট পরিচালনা শুরু করে বিমান সংস্থাটি।

তবে বাংলাদেশে করোনা সংক্রমণের ঝুঁকিতে থাকায় শুধু কাতারে প্রবেশ করতে পারবে না বাংলাদেশিরা। তবে দোহা বিমানবন্দরকে ট্রানজিট হিসেবে ব্যবহার করে ইউরোপ আমেরিকাসহ বিশ্বের বিভিন্ন দেশে যেতে পারবে বাংলাদেশি যাত্রীরা। অন্যান্য রুটে নিয়মিত ফ্লাইট বন্ধ থাকায় ইউরোপ আমেরিকা-গামী যাত্রীদের ব্যাপক চাহিদা কাতার এয়ারওয়েজের টিকিটের।