জুনেই ১০-১৫ দিনের নোটিশে সাত কলেজের পরীক্ষা

দেশে চলমান লকডাউন উঠে গেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত সাত কলেজের থমকে থাকা পরীক্ষাগুলো নেওয়া হবে। এর জন্য শিক্ষার্থীদের ১০-১৫ দিনের নোটিশে পরীক্ষায় অংশ নেওয়ার প্রস্তুতি রাখতে বলেছেন সাত কলেজের সমন্বয়ক ও ঢাকা কলেজের অধ্যক্ষ অধ্যাপক আই কে সেলিম উল্লাহ খোন্দকার। আজ শুক্রবার (০৪ জুন) নিজের ফেসবুকে দেয়া এক স্ট্যাটাসে এ তথ্য জানিয়েছেন।

অধ্যাপক আই কে সেলিম উল্লাহ বলেন, লকডাউন উঠে গেলে ১০-১৫ দিনের নোটিশে পরীক্ষা শুরু করা হবে। সেটা জুনেই আশা করছি। এছাড়া মাস্টার্স ফাইনাল, প্রিলি, অনার্স ৩য়/১ম ও ২য় বর্ষের সকল পরীক্ষা দ্রুততম সময়ে শুরু হবে বলে আশা করছি। এ বিষয়ে প্রস্তুতি নিতে সাত কলেজ অধ্যক্ষদের শিগগিরই সভা হওয়ার কথা রয়েছে বলেও জানান তিনি।

তিনি বলেন, যারা ফরম ফিলাপ করতে পারেনি, তাদের ১০ জুন পর্যন্ত নতুন সময় দেয়া হয়েছে। পরীক্ষার্থীরা পূর্ণ প্রস্তুতি নিবে বলে আশা করছি। এ বিষয়ে তিনি সকলে সহযোগিত কামনা করেছেন।

স্ট্যাটাসের বিষয়ে অধ্যাপক আই কে সেলিমের সঙ্গে যোগাযোগ করলে তিনি মুঠোফোনে বলেন, আমরা ধারাবাহিকভাবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সঙ্গে সমন্বয় করে শিক্ষার্থীদের কল্যাণে কাজ করে যাচ্ছি। আমরা শিগগিরই সভা করে পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত নেবো।

সশরীরে শিক্ষার্থীদের পক্ষ থেকে ক্লাসের বিষয়েও চাপ রয়েছে জানিয়ে তিনি বলেন, এটা তো আমাদের একার সিদ্ধান্ত না। যেহেতু সাধারণ ছুটি চলছে; এটা একটা জাতীয় বিষয়। এছাড়া যেকোন বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে আমাদের নির্দেশনা দেয়া হয়। আমরা সেভাবেই কাজ করছি। আমরা প্রত্যাশা রাখছি, খুব তাড়াতাড়ি সবকিছু স্বাভাবিক অবস্থায় ফিরবে।