জাহাঙ্গীরনগরে ভর্তিতে বিজ্ঞপ্তি প্রকাশ, আবেদন শুরু রোববার

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) চলতি বছরের (২০২০-২১ শিক্ষাবর্ষ) স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার আবেদন শুরু হবে আগামীকাল রোববার। এদিন দুপুর ১২টায় অনলাইনে (juniv-admission.org) অবেদন শুরু হয়ে চলবে আগামী ৩১ জুলাই রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার আবেদনের বিজ্ঞপ্তিতে এসব কথা বলা হয়েছে।

ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের ন্যূনতম যোগ্যতা
১.

২০১৭ সাল ও তার পরবর্তী বছরগুলোর মাধ্যমিক/সমমানের পরীক্ষা এবং ২০১৯ ও ২০২০ উচ্চমাধ্যমিক/সমমানের পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরা আবেদন করতে পারবেন।

২.

মাধ্যমিক/সমমান ও উচ্চমাধ্যমিক/সমমান পরীক্ষার চতুর্থ বিষয়সহ মোট জিপিএ গণনা করা হবে।

৩.

জিসিই: ২০১৫ সাল থেকে তৎপরবর্তী সাল পর্যন্ত ও লেভেল পরীক্ষায় অন্তত ৫টি বিষয়ে এবং ২০১১ অথবা ২০২০ সালের এ লেভেল পরীক্ষায় অন্তত ২টি বিষয়ে উত্তীর্ণ শিক্ষার্থীরা ভর্তির জন্য আবেদন করতে পারবেন। তাঁদের ও লেভেল এবং এ লেভেলের মোট ৭টি বিষয়ের মধ্যে ৪টি বিষয়ে কমপক্ষে ই গ্রেড ও ৩টি বিষয়ে কমপক্ষে ঈ গ্রেড থাকতে হবে।

৪.

প্রয়োজনীয় যোগ্যতাসম্পন্ন শিক্ষার্থী যেকোনো ইউনিটে আবেদন করতে পারবেন।

আবেদন ফি
A, B, C, D এবং E ইউনিটের প্রতিটির জন্য ৬০০ টাকা এবং C 1, F, G, H এবং I ইউনিটের প্রতিটির জন্য ৪০০ টাকা (সার্ভিস ফিসহ)।

ভর্তি পরীক্ষার তারিখ
আবেদনের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, করোনা পরিস্থিতি বিবেচনা করে ভর্তি পরীক্ষার তারিখ ও সময়সূচি পরবর্তী সময়ে জাতীয় দৈনিক পত্রিকায় বিজ্ঞপ্তি এবং ওয়েবসাইটের মাধ্যমে জানিয়ে দেওয়া হবে। এ ছাড়া পরীক্ষার আগে বিস্তারিত ভর্তির ওয়েবসাইটে পাওয়া যাবে।

*ভর্তি পরীক্ষার আবেদনের বিজ্ঞপ্তি দেখুন এখানে; The Rinisg Campus