জাবি ভর্তি পরীক্ষার চূড়ান্ত সিদ্ধান্ত জানা যাবে ১৮ মে

আগামী মে মাসের ১৮ তারিখে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে। শনিবার (১ মে) রাতে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কার্যালয়ের ভারপ্রাপ্ত পরিচালক আবদুস সালাম মিঞা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘‘জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষের নির্দেশক্রমে সংশ্লিষ্ট সকলের জ্ঞাতার্থে জানানো যাচ্ছে যে, ২০২০-২০২১ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষা শুরুর তারিখ, আবেদনের যোগ্যতা, আবেদন ফি, আসন বন্টন এবং ভর্তি পরীক্ষা পদ্ধতিসহ আবেদনের বিস্তারিত নিয়মাবলি কেন্দ্রীয় ভর্তি কমিটির আগামী ১৮ মে তারিখে অনুষ্ঠিতব্য সভায় চূড়ান্ত করা হবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ‘‘করোনা পরিস্থিতি বিবেচনা এবং অন্যান্য বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার সাথে সমন্বয় পূর্বক জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার সময় সূচি নির্ধারণ করা হবে।

এর আগে গত ২৯ এপ্রিল বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা পরিচালনা কমিটির ৫ম বৈঠকে ‘এ’, ‘বি’, ‘সি’, ‘ডি’ ও ‘ই’ ইউনিটে ভর্তি পরীক্ষার আবেদন ফি ছিল ৬০০ টাকা থেকে বৃদ্ধি করে ১১০০ টাকা করা হয়। একইসঙ্গে ইনিস্টিটিউটগুলোতে ভর্তি পরীক্ষার আবেদন ফি ৪০০ টাকা থেকে বৃদ্ধি করে ৭০০ টাকা করা হয়। তবে শিক্ষার্থীদের তীব্র সমালোচানার মুখে ভর্তি আবেদনের জন্য সুপারিশকৃত পদ্ধতি বাতিল করা হয়।