The Rising Campus
News Media

জাবিতে জাতীয় বিতর্ক উৎসব শুরু হচ্ছে কাল

জাবি প্রতিনিধিঃ ‘মগজচাষেই মাদকনাশ’ স্লোগানকে প্রতিপাদ্য ধরে জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি ডিবেট অর্গানাইজেশনের (জেইউডিও) উদ্যোগে আগামীকাল (শুক্রবার) থেকে শুরু হবে “ডিএনসি-জেইউডিও জাতীয় বিতর্ক উৎসব ২০২২”।

আজ বৃহস্পতিবার বিকাল ৩টায় বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের কনফারেন্স কক্ষে এক সংবাদ সম্মেলনে এ সব তথ্য জানানো হয়।

বিতর্ক প্রতিযোগিতাটি তিনটি পর্বে অনুষ্ঠিত হবে।প্রথম পর্বে, ২৫ নভেম্বর আয়োজিত হবে ১১তম জাতীয় আন্তঃস্কুল বিতর্ক প্রতিযোগিতা। দ্বিতীয় পর্বে, ২৬ নভেম্বর আয়োজিত হবে ১১তম জাতীয় আন্তঃকলেজ বিতর্ক প্রতিযোগিতা। স্কুল ও কলেজ পর্যায়ে ৩২টি দল অংশগ্রহণ করবে। তৃতীয় পর্বে, ২ডিসেম্বর ৩৬টি দল অংশগ্রহণে আয়োজিত হবে ১৭তম জাতীয় আন্তঃবিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতা।

স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে বাংলা সংসদীয় এবং বারোয়ারি বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। চূড়ান্ত পর্ব এবং পুরস্কার বিতরণী অনুষ্ঠান ৩ডিসেম্বর বিশ্ববিদ্যালয়ের সেলিম আল দীন মুক্তমঞ্চে অনুষ্ঠিত হবে বলে জানান নেতৃবৃন্দ।

উল্লেখ্য, ‘জেইউডিও’ প্রতিষ্ঠালগ্ন থেকেই বিতর্কের চর্চা, প্রশিক্ষণ ও আয়োজনের মাধ্যমে যুক্তিবাদী সমাজ গঠনে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। সংগঠনটি বিশ্বাস করে নতুন বিতার্কিক তৈরি করাই তার প্রধান সফলতা। জেইউডিও সারাবছরই বিভিন্ন প্রতিযোগিতা আয়োজনের মাধ্যমে বিতার্কিকদের মন ও মননের উন্নতি করতে কাজ করে যাচ্ছে।

0
You might also like
Leave A Reply

Your email address will not be published.