জাবিতে আবেদন করেছে ২ লাখ ৯৬ হাজার ভর্তিচ্ছু

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার জন্য অনলাইনের মাধ্যমে আবেদন চলছে। গত ২০ জুন থেকে শুরু হওয়া এ আবেদন চলবে আজ শনিবার (১৪ আগস্ট) রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত। এরপর এ বছরের জন্য এ প্রক্রিয়ায় বন্ধ হয়ে যাবে।

এ প্রসঙ্গে ভর্তি পরীক্ষা সংক্রান্ত কমিটির সদস্য সচিব ও ডেপুটি রেজিস্ট্রার (শিক্ষা) আবু হাসান বলেন, গত ২০ জুন থেকে আবেদন শুরু হয়েছে। এখন পর্যন্ত ২ লাখ ৯৬ হাজার ১৩৯ জন শিক্ষার্থী আবেদন করেছে। সময় শেষ হওয়ার সাথে সাথে আবেদনের হার অনেক বাড়ছে বলেও জানান তিনি।

সময়সীমা বৃদ্ধি করা হবে কি না এমন প্রশ্নের জবাবে তিনি জানান, ৩১ জুলাই পর্যন্ত আবেদন গ্রহণ করার কথা থাকলেও তা ১৪ আগস্ট পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে। আবেদনকারীর সংখ্যাও প্রায় তিন লাখ হয়ে গেছে। আবেদনকারীদের পক্ষ থেকে কোনো আবেদনও আসে নাই। কাজেই আর সময়সীমা বৃদ্ধির প্রয়োজন বলে মনে করছি না।

গত ১৮ জুন প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয় ২০ জুন থেকে ৩১ জুলাই পর্যন্ত ভর্তি পরীক্ষার আবেদন করা যাবে। পরবর্তীতে ২৪ জুলাই ভর্তি পরীক্ষা কমিটি ১৪ আগস্ট পর্যন্ত সময়সীমা বাড়িয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করে।

আবেদন করতে ইচ্ছুক শিক্ষার্থীরা https://juniv-admission.org/ এ গিয়ে আবেদন করতে পারবে। আবেদনের জন্য নির্ধারিত ফি রকেট, বিকাশ বা নগদের মাধ্যমে পরিশোধ করতে হবে।