জাতীয় বিশ্ববিদ্যালয় নেবে প্রভাষক ও অধ্যাপক

জাতীয় বিশ্ববিদ্যালয় শিক্ষক নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এই উচ্চ শিক্ষাপ্রতিষ্ঠানে প্রভাষক, সহকারী অধ্যাপক, সহযোগী অধ্যাপক ও অধ্যাপক নেওয়া হবে। আগ্রহী প্রার্থীদের অনলাইনে বিশ্ববিদ্যালয়ের নির্ধারিত ফরমে আবেদন করতে হবে।

পদের নাম: অধ্যাপক (অর্থনীতি)
পদসংখ্যা: ১
বেতন স্কেল: ৫৬,৫০০-৭৪,৪০০ টাকা

পদের নাম: সহযোগী অধ্যাপক
পদসংখ্যা: ৪
বিভাগ: বাংলা, ইংরেজি, উদ্ভিদ বিজ্ঞান, ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং
বেতন স্কেল: ৫০,০০০-৭১,২০০ টাকা

পদের নাম: সহকারী অধ্যাপক
পদসংখ্যা: ৪
বিভাগ: কম্পিউটার সায়েন্স, অর্থনীতি, সমাজবিজ্ঞান, গ্রন্থাগার ও তথ্যবিজ্ঞান।
বেতন স্কেল: ৩৫,৫০০-৬৭,০১০ টাকা

পদের নাম: প্রভাষক
পদসংখ্যা: ১৫
বিভাগ: পদার্থবিজ্ঞান, রসায়ন, উদ্ভিদবিজ্ঞান, প্রাণিবিদ্যা, গণিত, মনোবিজ্ঞান, ভূগোল ও পরিবেশ, মার্কেটিং, ব্যবস্থাপনা, ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং, মৃত্তিকাবিজ্ঞান, ইসলামিক শিক্ষা বিষয়ে একজন করে প্রভাষক নেওয়া হবে। রাষ্ট্রবিজ্ঞান ও কম্পিউটার সায়েন্স বিভাগে দুজন করে প্রভাষক নেওয়া হবে।
বেতন স্কেল: ২২,০০০-৫৩,০৬০ টাকা

আবেদন যেভাবে
বিশ্ববিদ্যালয়ের নির্ধারিত ফরমে অনলাইনে আবেদন করতে হবে। আবেদন ফরম ১৬ মে থেকে এই ওয়েবসাইটে পাওয়া যাবে। আবেদনের প্রিন্ট কপিসহ প্রয়োজনীয় সব কাগজপত্রের সত্যায়িত কপি ৯ সেট ডাকযোগে বা কুরিয়ার বা সরাসরি জাতীয় বিশ্ববিদ্যালয়ে পাঠাতে হবে। শিক্ষাগত যোগ্যতা, অভিজ্ঞতা, শর্তাবলি, আবেদন প্রক্রিয়া ও নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য এই লিংক থেকে জানা যাবে।

আবেদন ফি
অধ্যাপক ও সহযোগী অধ্যাপক পদের জন্য ১০০০ টাকা, সহকারী অধ্যাপক পদের জন্য ৭৫০ এবং প্রভাষক পদের জন্য ৫০০ টাকা রেজিস্ট্রার, জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনুকূলে সোনালী ব্যাংকের যেকোনো শাখায় পে-স্লিপের মাধ্যমে জমা দিয়ে আবেদনের সঙ্গে রসিদ সংযুক্ত করতে হবে।

আবেদনপত্র পাঠানোর ঠিকানা: রেজিস্ট্রার, জাতীয় বিশ্ববিদ্যালয়, গাজীপুর-১৭০৪।

আবেদনের শেষ তারিখ: ১৫ জুন ২০২২।