জাতিসংঘের রিয়েল লাইফ হিরো হলেন সৈকতসহ বাংলাদেশের ৪ জন

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সদ্য সাবেক সদস্য তানভীর হাসান সৈকতসহ আরও তিনজন জাতিসংঘের (ইউএন) রিয়েল লাইফ হিরো হিসেবে নির্বাচিত হয়েছেন ।

গত সোমবার জাতিসংঘের অফিসিয়াল ফেসবুক পেজে এ ঘোষণা দেওয়া হয়। রিয়েল লাইফ হিরো হিসেবে নির্বাচিত অন্য তিনজন হলেন সিফাত নুর, আখি ও রিজভী হাসান।

জাতিসংঘের ওই আর্টিকেলে বলা হয়েছে, কভিড-১৯ পরিস্থিতির মধ্যে তানভীর হাসান সৈকত মানবতার সেবায় নিজেকে বিলিয়ে দিয়েছেন। বাংলাদেশে করোনাভাইরাস ছড়িয়ে পড়ার সময় সৈকত বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের অন্যান্য শিক্ষার্থীর মতো ব্যাগ এবং ব্যাগেজ নিয়ে ক্যাম্পাস ছাড়েন নি৷ বরং তিনি প্রান্তিক মানুষদের সাহায্য করার কথা ভেবেছিল এবং তাদের সহযোগিতায় এগিয়ে এসেছিলেন।

এ বিষয়ে তানভীর হাসান সৈকত বলেন, জাতিসংঘের মতো একটি জায়গা থেকে রিয়েল লাইফ হিরো হিসেবে স্বীকৃতি পাওয়া গর্বের ব্যাপার৷ জাতিসংঘের এই স্বীকৃতি ভবিষ্যতে গণমানুষের জন্য কাজ করতে আমাকে উৎসাহ যোগাবে, আমার কাজের গতি বাড়িয়ে দিবে৷ ভবিষ্যতে দেশের মানুষের জন্য পূর্বের মতোই আমি সবসময় কাজ করে যেতে চাই।

উল্লেখ্য, দেশে করোনাভাইরাসের প্রকোপ শুরুর পর থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকায় টানা ১২১ দিন যাবত অসহায় ও দুস্থ মানুষের মাঝে খাবার বিতরণ করেছেন সৈকত। প্রতিদিন ১ হাজার লোককে দুই বেলা খাবার সরবরাহ করেছেন তিনি।