জবির শূন্য আসনে ভর্তির সাক্ষাৎকার শুরু আজ

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের শূন্য আসনে মেধাক্রমের ভিত্তিতে ভর্তির জন্য সাক্ষাৎকার আজ বৃহস্পতিবার (৩ মার্চ) অনুষ্ঠিত হবে। মেধাক্রম অনুযায়ী ভর্তির জন্য বরাদ্দ যোগ্য মোট শূন্য আসন সংখ্যা ১৯০টি। এর মধ্যে ‘এ’ ইউনিটে ১৭১টি ও ‘বি’ ইউনিটে ১৯টি আসন রয়েছে।

জানা গেছে, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ২০২০-২০২১ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) ও বিবিএ ১ম বর্ষে ‘এ’ ইউনিটে (মেধাক্রম ৭৬৫২ থেকে ১২০০০) এবং ‘বি’ ইউনিটে (মেধাক্রম ২৫১৭ থেকে৩৫০০) বিভিন্ন বিভাগে বিদ্যমান শূন্য আসনসমূহ মেধাক্রমের ভিত্তিতে পূরণের জন্য পুনরায় সাক্ষাৎকার আহ্বান করা হয়েছে।

সাক্ষাৎকারে উপস্থিত শিক্ষার্থীদের মেধাক্রমানুসারে আসন শূন্য থাকা সাপেক্ষে বিষয় বরাদ্দ দেওয়া হবে। সাক্ষাৎকারের জন্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে নির্ধারিত ফরম ডাউনলোড করে পূরণ করে নিয়ে আসতে হবে।

‘এ’ ইউনিটের সাক্ষাৎকার ৩ মার্চ সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত কেন্দ্রীয় অডিটোরিয়ামে এবং ‘বি’ ইউনিটের সাক্ষাৎকার একইদিনে সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত আইন বিভাগ অনুষ্ঠিত হবে।

পরে বিকাল ৫টায় বিষয় বরাদ্দ তালিকা প্রকাশ করা হবে এবং পরবর্তীতে ৬ মার্চ রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত ভর্তি ফিস জমা দেওয়া যাবে। এরপর আগামী ৮ মার্চ সকাল ১১টায় ২০২০-২০২১ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) ও বিবিএ প্রথম বর্ষের শিক্ষার্থীদের ক্লাস শুরু হবে। এ লক্ষ্যে শিক্ষার্থীদের যথাসময়ে নিজ নিজ বিভাগে উপস্থিত থাকার জন্য বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।