ছাত্রলীগসহ তিন সংগঠনকে সম্মেলনের প্রস্তুতি নেওয়ার নির্দেশ

মেয়াদোত্তীর্ণ তিন সহযোগী সংগঠন ছাত্রলীগ, যুব মহিলা লীগ এবং মহিলা আওয়ামী লীগের সম্মেলনের প্রস্তুতি নেওয়ার নির্দেশ দিয়েছে আওয়ামী লীগ। আজ মঙ্গলবার দলটির সম্পাদকমণ্ডলীর সঙ্গে সহযোগী সংগঠনের নেতাদের বৈঠকে এই নির্দেশ দেওয়া হয়। এ সময় ঢাকা মহানগর আওয়ামী লীগের নেতারাও উপস্থিত ছিলেন।

সভায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সংগঠনটির দায়িত্বশীল নেতাদের সঙ্গে তিনটি সংগঠনের নেতারা এ বিষয়ে সমন্বয় করে দলের সভাপতি শেখ হাসিনার নির্দেশক্রমে সম্মেলন আয়োজন করতে বলেছেন।

বৈঠকে উপস্থিত সম্পাদকমণ্ডলীর এক সদস্য বলেন, সহযোগী সংগঠন মহিলা আওয়ামী লীগ, যুব মহিলা লীগ এবং ছাত্রলীগের সম্মেলন করার সিদ্ধান্ত হয়েছে। এ বিষয়ে দলের সভাপতি তারিখ নির্ধারণ করবেন।

তিনি জানান, আওয়ামী লীগের আসন্ন সম্মেলন উপলক্ষে দলের গঠনতন্ত্র ও ঘোষণাপত্র সংশোধনের দায়িত্ব দেওয়া হয়েছে তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদকে। আর ২৩ জুন দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিশেষ ক্রোড়পত্র প্রকাশের দায়িত্ব দেয়া হয়েছে যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদকে।

এছাড়াও আওয়ামী লীগের জাতীয় সম্মেলন উপলক্ষে জেলা ও উপজেলা পর্যায়ের নেতাদের তথ্য হালনাগাদ করার দায়িত্ব দেওয়া হয়েছে দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়াকে।