চলতি সপ্তাহে ৪১তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল প্রকাশের কথা থাকলেও সেটি সম্ভব হচ্ছে না।

চলতি সপ্তাহে ৪১তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল প্রকাশের কথা থাকলেও সেটি সম্ভব হচ্ছে না। এমনকি আগামী সপ্তাহেও ফল প্রকাশ করা যাবে কিনা সেটিও নিশ্চিতভাবে বলতে পারছে না সরকারি কর্ম কমিশন (পিএসসি)।

পিএসসি সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, পরীক্ষকদের খাতা দেখতে ভুল করা এবং সঠিক সময়ে রেজাল্ট তৈরি করে তা জমা দিতে না পারার কারণে ফল তৈরিতে বিলম্ব হয়েছে। তবে সব ভুল সংশোধন করে ফল প্রকাশের একদম দ্বারপ্রান্তে চলে এসেছে পিএসসি। এখন নম্বর গণনায় কোনো ভুল হয়েছে কিনা সেটি দেখা হচ্ছে। তবে এই কাজেও কিছুটা সময় লাগবে বলে জানা গেছে।

ওই সূত্র আরও জানায়, চলতি সপ্তাহে ফল প্রকাশের কথা থাকলেও সেটি সম্ভব হচ্ছে। নম্বর গণনায় ভুল হয়েছে কিনা সেটি চেক করা হচ্ছে। এই কাজ শেষ হলে পূর্ণ কমিশনের সভা ডাকা হবে। এরপর ফল প্রকাশ করা হবে।

নাম প্রকাশে অনিচ্ছুক পিএসসি’র এক সদস্য বলেন, ৪১তম বিসিএসের ফল প্রকাশ করতে কিছুটা সময় লাগবে। কাজের গতি দেখে মনে হচ্ছে ফল আগামী সপ্তাহেও প্রকাশ করা সম্ভব হবে না। অক্টোবরের প্রথম সপ্তাহে ফল প্রকাশ করা হলেও হতে পারে বলে জানান এই সদস্য।

জানতে চাইলে ৪১তম বিসিএসের দায়িত্বপ্রাপ্ত পিএসসি সদস্য মো. হামিদুল হক বলেন, আমরা চেষ্টা করছি দ্রুত সময়ের মধ্যে ফল প্রকাশ করতে। তবে ফল প্রকাশে কিছুটা সময় লাগবে।

প্রসঙ্গত ২০১৯ সালের ২৭ নভেম্বর ৪১তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। এতে আবেদন করেন চার লাখের বেশি প্রার্থী। ২০২১ সালের আগস্টের শুরুতে ৪১তম বিসিএসের প্রিলিমিনারির ফল প্রকাশ করে পিএসসি। এ বিসিএসে ২১ হাজার ৫৬ জন উত্তীর্ণ হন। তারাই লিখিত পরীক্ষায় অংশ নেন। এই বিসিএসের মাধ্যমে বিভিন্ন পদে দুই হাজার ১৩৫ জন কর্মকর্তা নিয়োগ দেওয়ার কথা বলা হয়।