চবি ভর্তি পরীক্ষার প্রস্তুতি সম্পন্ন, মোতায়েন থাকবে ৭০০-৮০০ পুলিশ

২০২১-২২ শিক্ষাবর্ষে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) স্নাতক (সম্মান) ভর্তি পরীক্ষার সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। চলতি বর্ষের পরীক্ষায় প্রশ্ন জালিয়াতিসহ বিভিন্ন অপতৎপরতা ঠেকাতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে। এছাড়া ক্যাম্পাসে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে মোতায়েন থাকবে ৭০০-৮০০ পুলিশ সদস্য।

রবিবার (১৪ আগস্ট) দুপুর ১২টায় এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর রবিউল হাসান ভূঁইয়া। আগামী মঙ্গলবার (১৬ আগস্ট) থেকে শুরু হয়ে ভর্তি পরীক্ষা চলবে ২৪ আগস্ট পর্যন্ত।

সংবাদ সম্মেলনে বলা হয়েছে, শান্তিপূর্ণভাবে ভর্তি পরীক্ষা সম্পন্ন করতে ক্যাম্পাসে মোতায়েন থাকবে ৭০০ থেকে ৮০০ পুলিশ সদস্য। সার্বক্ষণিকভাবে দায়িত্ব পালন করবে পুলিশের গোয়েন্দা টিম, বিএনসিসি, রোভার স্কাউট ও বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা দফতররের সদস্যরা। বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির সদস্যরাও বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে থাকবেন।

প্রক্টর রবিউল হাসান ভূঁইয়া বলেন, প্রশ্নপত্র কিংবা অন্য কোনো বিষয়ে সুনির্দিষ্ট অভিযোগ থাকলে পরীক্ষা কেন্দ্রে প্রবেশের এক ঘণ্টা আগে ইউনিট কো-অর্ডিনেটরের কাছে লিখিতভাবে জমা দিতে হবে। এরপর আর কোনো অভিযোগ গ্রহণ করা হবে না। সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচার নিয়ে বিভ্রান্ত না হওয়ার জন্য ভর্তিচ্ছু শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের অনুরোধ করছি।

তিনি বলেন, পরীক্ষার্থীদের সঙ্গে আসা অভিভাবকদের নিরাপত্তার স্বার্থে জাতীয় পরিচয়পত্র অথবা নিজস্ব পরিচয়পত্র যদি থাকে সেগুলো রাখার অনুরোধ করছি। এ বিষয়ে বিস্তারিত তথ্য চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ভর্তির ওয়েবসাইটে (https://admission.cu.ac.bd) পাওয়া যাবে