চবির স্থগিত পরীক্ষার রুটিন প্রকাশ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) বিভিন্ন বিভাগের স্থগিত পরীক্ষার রুটিন প্রকাশ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। আজ মঙ্গলবার (১৭ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের একাডেমিক শাখার ডেপুটি রেজিস্ট্রার সৈয়দ মনোয়ার আলী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জাননো হয়েছে।

এর আগে, গত বুধবার (১১ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতারের সভাপতিত্বে অনুষ্ঠিত একাডেমিক কাউন্সিলের এক সভায় এ বিষয়ে সিদ্ধান্ত গৃহীত হয়।

রেজিস্ট্রার সৈয়দ মনোয়ার আলী বলেন, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের স্থগিত ও অনলাইনে নেয়া ক্লাসের পরীক্ষা স্বাস্থ্যবিধি মেনে অনুষ্ঠিত হবে। তবে শতভাগ শিক্ষার্থীকে টিকার আওতায় না আনা পর্যন্ত আবাসিক হল বন্ধ থাকবে।

গণিত বিভাগ

চবি গণিত বিভাগের ১ম বর্ষ বি.এসসি. (অনার্স) ২০১৮ (বিশেষ) এর কোর্স নং-১০৬ থেকে ১১০ এর পরীক্ষাসমূহ পুনঃনির্ধৃারিত সময়সূচি অনুযায়ী আগামী ১৮.৮.২০২১ থেকে ৩১.৮.২০২১ পর্যন্ত প্রতিদিন সকাল ১০ টা থেকে শুরু হবে।

রাজনীতি বিজ্ঞান বিভাগ

চবি রাজনীতি বিজ্ঞান বিভাগের ২০২০ সালের ১ম বর্ষ বি.এসএস. (সম্মান) (নতুন-পুরাতন) এর কোর্স নং-১০১ থেকে ০০১ পত্রের পরীক্ষাসমূহ আগামী ১২.৯.২০২১ থেকে ২১.১০.২০২১ পর্যন্ত প্রতিদিন বেলা ১১ টা থেকে শুরু হবে। বিস্তারিত সময়সূচি ও তথ্যাবলী সংশ্লিষ্ট অফিস থেকে জানা যাবে।

ওশানোগ্রাফি বিভাগ

চবি ওশানোগ্রাফি বিভাগের ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষের অসমাপ্ত এম.এস. এর কোর্স নং-৫০৪ থেকে পরবর্তী পরীক্ষাসমূহ আগামী ২২.৮.২০২১ থেকে ৫.৯.২০২১ পর্যন্ত প্রতিদিন বেলা ১১ টা থেকে শুরু হবে। বিস্তারিত সময়সূচি সংশ্লিষ্ট বিভাগ থেকে জানা যাবে।

চবি ওশানোগ্রাফি বিভাগের ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষের ২য় বর্ষ বি.এসসি. (অনার্স) এর কোর্স নং-২০১ থেকে পরবর্তী পরীক্ষাসমূহ পুনঃনির্ধারিত তারিখ অনুযায়ী আগামী ২৫.৮.২০২১ থেকে ২৩.৯.২০২১ পর্যন্ত প্রতিদিন বেলা ১১ টা থেকে শুরু হবে। বিস্তারিত সময়সূচি সংশ্লিষ্ট বিভাগ থেকে জানা যাবে।

বাংলা বিভাগ

চবি বাংলা বিভাগের ২০২০ সালের ৩য় বর্ষ বি.এ. (সম্মান) পরীক্ষা ১২.৯.২০২১ থেকে এবং ২০২০ সালের ১ম বর্ষ বি.এ. (সম্মান) পরীক্ষা ২৬.৯.২০২১ তারিখ থেকে শুরু হবে। বিস্তারিত সময়সূচি পরে জানানো হবে।

পালি বিভাগ

চবি পালি বিভাগের ২০১৯ সালের ৪র্থ বর্ষ বি.এ. (সম্মান) কোর্স নং-৪০১ থেকে ৪০৮ এর পরীক্ষসমূহ এবং মৌখিক পরীক্ষা আগামী ১.৯.২০২১ থেকে ২৯.৯.২০২১ পর্যন্ত প্রতিদিন সকাল ১০ টা থেকে শুরু হবে।