The Rising Campus
News Media

চতুর্থ গণবিজ্ঞপ্তি: শূন্য পদের তথ্য সংগ্রহ শুরু রোববার

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগের চতুর্থ গণবিজ্ঞপ্তি প্রকাশের লক্ষ্যে আগামী রোববার (২৬ জুন) থেকে শূন্য পদের তথ্য সংগ্রহ করা হবে। এই কার্যক্রম চলবে ৩১ জুলাই পর্যন্ত।

বৃহস্পতিবার (২৩ জুন) বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) এক বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি জানিয়েছে। এতে স্বাক্ষর করেছেন এনটিআরসিএ’র পরিচালক (শিক্ষাতত্ত্ব ও শিক্ষামান) কাজী কামরুল আহছান।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘‘বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (NTRCA) কর্তৃক ৪র্থ নিয়োগ বিজ্ঞপ্তির মাধ্যমে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে প্রবেশ পর্যায়ের (Entry Level) শূন্য পদে শিক্ষক নিয়োগ সুপারিশের লক্ষ্যে দেশের সকল বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানসমূহ (স্কুল, কলেজ, মাদ্রাসা, কারিগরি ও ব্যবসা ব্যবস্থাপনা) থেকে অনলাইনে MPO ভুক্ত শূন্য পদের অধিযাচন (e-Requisition) সংগ্রহের কার্যক্রম গ্রহণ করা হয়েছে। উক্ত অধিযাচন (e Requisition) কার্যক্রম আগামী ২৬ জুন থেকে ৩১ জুলাই পর্যন্ত চলবে।

৩য় গণবিজ্ঞপ্তির আওতায় নিয়োগ সুপারিশ কার্যক্রম চলমান থাকায় ৩য় গণবিজ্ঞপ্তিতে যে সকল শূন্যপদের e- Requisition প্রদান করা হয়েছে তা বাদ দিয়ে আগামী ৩০ জুন যে সকল MPO ভুক্ত পদ শূন্য হবে ঐ সকল শূন্য পদের অধিযাচন প্রদানের জন্য সংশ্লিষ্ট প্রতিষ্ঠান প্রধানগণকে অনুরোধ করা হলো। ৩য় নিয়োগ বিজ্ঞপ্তির আওতায় নিয়োগ সুপারিশ প্রদানের পর যে সকল MPO ভুক্ত পদে শিক্ষক যোগদান করে অন্যত্র চলে গেছেন সে সকল MPO ভুক্ত শূন্য পদের বিপরীতেও অধিযাচন প্রদান করতে হবে।

প্রতিষ্ঠান প্রধানগণ তাদের নিজস্ব User ID এবং Password ব্যবহার করে http://ngi.teletalk.com.bd লিংকে অথবা NTRCA এর ওয়েবসাইটের (www.ntrca.gov.bd) ই-রিকুইজিশন সেবা বক্সের e- Requisition Log Inঅপশনে ক্লিক করে e-Requisition প্লাটফরমে প্রবেশ করতঃ অনলাইন ফরমটি পূরণপূর্বক শুধুমাত্র MPO ভুক্ত শূন্যপদের অধিযাচন প্রেরণ করবেন। অনলাইন ফরমটি পূরণের সময় এনটিআরসিএ’র ওয়েবসাইটে প্রদর্শিত ই-রিকুইজিশন সংক্রান্ত নির্দেশিকাটি যথাযথভাবে অনুসরণ করতে হবে।

প্রতিষ্ঠান প্রধানগণ কর্তৃক অনলাইনে ই-রিকুইজিশন দাখিলের পর সংশ্লিষ্ট উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার (USEO) এবং পরবর্তীতে জেলা শিক্ষা অফিসার (DEO) তাদের নিজ নিজ User ID / Password ব্যবহার করে ই-রিকুইজিশন প্লাটফরমে প্রবেশ করবেন এবং প্রতিষ্ঠান প্রধানগণ কর্তৃক প্রেরিত শূন্য পদের তালিকাটি পুঙ্খানুপুঙ্খভাবে যাচাইপূর্বক অনলাইনে সাবমিট করবেন।

বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের প্রবেশ পর্যায়ের (entry level) MPO ক্যাটাগরির শিক্ষকের শূন্যপদের অধিযাচন, প্রদানের জন্য এ বিজ্ঞপ্তি জারি করা হলো। Non-MPO পদের জন্য শূন্য পদের চাহিদা সংক্রান্ত অধিযাচন (e- Requisition) পরবর্তীতে গ্রহণ করা হবে।’’

0
You might also like
Leave A Reply

Your email address will not be published.